প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করায় যুবক আটক

127 views

বার্তাবিডি২৪ডেস্ক নিউজ:

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশের গুরুত্বপূর্ণ কয়েকজন ব্যক্তির ছবি বিকৃত করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করায় এক যুবককে আটক করেছে র‌্যাব। আটককৃত ওই যুবকের নাম মো. তানভীর হাসান মোহন (২৩)।

বৃহস্পতিবার দুপুরে মাদারীপুর র‌্যাব-ক্যাম্পে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়েছে।

সিপিসি-৩ স্কোয়াডের একটি দল বুধবার মাদারীপুরের শিবচর এলাকার নলগোড়া থেকে তাকে আটক করে র‌্যাব-৮। কমান্ডার দেবাশীষ কর্মকারের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

র‌্যাব জানায়, আটককৃত ওই যুবক তার ‘Tanbir Hasan’ নামের ফেসবুক আইডির মাধ্যমে দীর্ঘদিন যাবত প্রধানমন্ত্রীর শেখ হাসিনার বিকৃত ছবি, প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদের নামে বিভিন্ন কুৎসামূলক বক্তব্য, সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বিকৃত ছবি, মানহানিকর বক্তব্য এবং সরকার বিরোধী বিভিন্ন তথ্য প্রচার করে আসছিল। অভিযানে তার কার কাছ থেকে একটি মোবাইল ও দুটি সিমকার্ডও উদ্ধার করা হয়েছে। মোবাইলসহ তাকে শিবচর থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত যুবক তানভীর হাসান এসব অপরাধের কথা স্বীকার করেছে বলেও জানিয়েছে র‌্যাব।

জানা গেছে, তানভীর হাসান রাজশাহী জেলার বাঘা থানার তুলসীপুর গ্রামের মো. আবদুল মান্নানের ছেলে। তার বিরুদ্ধে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।