বিশ্বে ধনকুবের তালিকায় আসলেন ভারতের মুকেশ আম্বানী

0

আন্তর্জাতিক ডেস্ক:ফোর্বস পত্রিকার বিচারে বিশ্বে ধনকুবেরদের তালিকায় আসলেন ভারতের মুকেশ আম্বানী। মুকেশ আম্বানী এবার পেছনে ফেললেন গুগলের প্রতিষ্ঠাতা ল্যারি পেজ এবং সের্গেই ব্রিনকে।
জ্ানাযায়,,মোট ৬০.৫ বিলিয়ন ডলার বা বাংলাদেশি মুদ্রায় ৫,১২,৫৯৮ কোটি ৪৭ লাখ ১০ হাজার টাকার সম্পত্তির মালিক রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ অম্বানী এখন বিশ্বের নবম বিত্তবান।

ফোর্বস তালিকায় দশম ও একাদশ স্থানে আছেন যথাক্রমে ল্যারি পেজ এবং সের্গেই ব্রিন। তাদের সম্পত্তির পরিমাণ যথাক্রমে ৫ হাজার ৯৬০ কোটি ডলার এবং ৫ হাজার ৭৫০ কোটি ডলার।

ফোর্বসের তালিকার অষ্টম স্থানে আছেন গ্রুপো কার্সোর মালিক শিল্পপতি কার্লোস স্লিম হেলু এবং তার পরিবার। সপ্তম ধনকুবের এখন ইন্ডিটেক্স ফ্যাশন গ্রুপের প্রতিষ্ঠাতা অ্যামান্সিও ওর্তেগা।

ওরাকল করপোরেশনের মালিক ল্যারি এলিসন আছেন এই তালিকার ছয় নম্বরে। ফেসবুক মালিক মার্ক জুকেরবার্গ হলেন ফোর্বস পত্রিকার বিচারে বিশ্বের পঞ্চম ধনকুবের।

তালিকার চতুর্থ ধনকুবের বার্কশায়ার হ্যাথওয়ের প্রতিষ্ঠাতা কর্ণধার ওয়ারেন বাফেট। মাইক্রোসফ্টের সহপ্রতিষ্ঠাতা এবং অতীতের ধনীতম শিল্পপতি বিল গেটস এখন বিশ্বের তৃতীয় ধনকুবের।

ফ্যাশন সংস্থা লুই ভিতোঁ’র কর্ণধার বার্নার্ড অ্যারনল্ট পেয়েছেন দ্বিতীয় স্থান। সবাইকে টেক্কা দিয়ে ফোর্বস পত্রিকার তালিকার শীর্ষে এখন অ্যামাজন ডটকম’র কর্ণধার জেফ বেজোস।

এ বছর মার্চে ফোর্বস আরো একটি তালিকা প্রকাশ করেছিল। সেখানে মুকেশ আম্বানী ছিলেন ত্রয়োদশ স্থানে। তিনি আরো চার ধাপ এগোলেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here