লোকসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী মিমি-নুসরাত!

32 views

বার্তাবিডিডেস্ক নিউজ:

ভারতের রাজনৈতিক ইতিহাসে তারকাদের নির্বাচনে লড়াই করাটা নতুন নয়। এর আগে  শাবানা আজমি, ধর্মেন্দ্র, গোবিন্দ, জয়াপ্রদা, সঞ্জয় দত্ত, বিনোদ খান্না, শত্রুঘ্ন সিনহা, অমিতাভ এবং জয়া বচ্চন, মিঠুন চক্রবর্তী, দেব, মুনমুন সেন, সন্ধ্যা রায়, ইন্দ্রনীল সেন, পি সি সরকার, সৌমিত্র রায়, জর্জ বেকার, অর্পিতা ঘোষসহ বেশ কিছু তারকা নির্বাচনে অংশ নিয়েছেন। এবার সেই তালিকায় যুক্ত হতে যাচ্ছে টলিউডের জনপ্রিয় দুই অভিনেত্রী মিমি চক্রবর্তী ও নুসরাত জাহানের নাম।

টলিগঞ্জের এই দুই গ্ল্যামার কন্যা এবার লোকসভা নির্বাচনে অংশ নিবেন। আসন্ন লোকসভা নিবার্চনে প্রার্থীতালিকা প্রকাশ করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল। আর তাতেই ঠাঁই পেয়েছেন এই দুই নায়িকা। যাদবপুর থেকে তৃণমূলের টিকিট পেয়েছেন মিমি চক্রবর্তী। অন্যদিকে বসিরহাট থেকে প্রার্থী হচ্ছেন নুসরাত জাহান।

এর আগে বশিরহাট থেকে নির্বাচণ করেছে ইদ্রিশ আলি। সেখানে এবার তার জনপ্রিয়তা নিয়ে কিছুটা সন্দিহান ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেকারণেই সেখানে তারকা চমক দিতে নুসরাত জাহানকে প্রার্থী করেছে দলটি। এছাড়াও যাদবপুর লোকসভা কেন্দ্র থেকে প্রথম জিতেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যাদবপুর লোকসভা কেন্দ্রে গতবারের প্রার্থী ছিলেন সুগত বসু। পেশাগত ব্যস্ততার কারণেই তিনি এবার দাঁড়াতে পারছেন না বলে সেখানে প্রার্থী হলেন মিমি।

এ বছরও ঘাটাল লোকসভা কেন্দ্র থেকে থাকছেন গতবারের প্রার্থী অভিনেতা দেব। কেন্দ্র বদল হয়েছে মুনমুন সেনের। বাঁকুড়ার পরিবর্তে এবার তিনি আসানসোল কেন্দ্র থেকে লড়বেন। এছাড়াও ঝাড়গ্রাম কেন্দ্রে এ বছর উমা সোরেনের পরবর্তে প্রার্থী হলেন জনপ্রিয় আদিবাসী নায়িকা বীর বাহা সোরেন।