ডিপিএল ২০১৯ বিকেএসপির বিপক্ষে উত্তরার জয়

50 views

বার্তাবিডিডেস্ক নিউজ:

ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগ (ডিপিএল) এ দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানকে (বিকেএসপি) ১ উইকেটে হারিয়েছে উত্তরা স্পোর্টিং ক্লাব। আব্দুর রশিদের ৫ উইকেটে ১৪৪ রানে অলআউট হয় বিকেএসপি। জবাবে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা উত্তরা কষ্টার্জিত জয় পেয়েছে।

ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বিকেএসপি। দলীয় ১৫ রানের মধ্যেই দুই ওপেনারকে হারায় দলটি। উত্তরার আব্দুর রশিদের বোলিং তোপে ৬৭ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বিকেএসপির তরুণরা।

টপ অর্ডার ব্যাটসম্যান আমিনুল ইসলাম বিপ্লবের ১১৭ বলে ৫৯ রানের ধৈর্যশীল ইনিংসে শেষ পর্যন্ত সম্মানজনক সংগ্রহ করতে পারে বিকেএসপি। অধিনায়ক আকবর আলির ব্যাট থেকে আসে ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান। সাদমান রহমান ও ওপেনার ফাহাদ আহমেদের ব্যাট থেকে আসে যথাক্রমে ২৫ ও ১২ রান।

রশিদের ৫ উইকেট শিকারের দিনে ১৪৪ রানে অলআউট হয়ে যায় বিকেএসপি। ২ মেডেনসহ মাত্র ১৮ রানের বিনিময়ে ৫ উইকেট শিকার করেন তিনি। এছাড়া সাজ্জাদ হোসেন, মনন শর্মা ও মোহেমিনুল খান ১টি করে উইকেট নেন।

সহজ টার্গেটে ব্যাটিংয়ে নেমে ১৯ রানের মধ্যেই দুই ওপেনারকে হারায় উত্তরা। তবে উত্তরাকে একাই টেনে নিয়ে যান শর্মা। তার ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ৫২ রান। দ্বিতীয় সর্বোচ্চ অপরাজিত ২১ রান আসে নয় নম্বর ব্যাটসম্যান আব্দুল গাফফারের ব্যাট থেকে।

বিকেএসপির মতোই নিয়মিত বিরতিতে উইকেট হারায় উত্তরা। ১২১ রানে ৯ উইকেট হারিয়ে সহজ টার্গেটকে কঠিন করে তোলে ব্যাটসম্যানরা। দশম উইকেটে ২৬ রানের জুটি গড়ে হারের শঙ্কা কাটান সাজ্জাদ ও গাফফার।

ফলে ১ উইকেটের কষ্টার্জিত জয় পায় উত্তরা। ৪ উইকেট শিকার করেন তানজিদ হাসান সাকিব। হাসান মুরাদ ও শামীম হোসেন নেন ২টি করে উইকেট। ম্যাচসেরা হয়েছেন উত্তরার আব্দুর রশিদ।

সংক্ষিপ্ত স্কোর:

বিকেএসপি: ১৪৪/১০ (আমিনুল ৫৯, আকবর ২৬, সাদমান ২৫, ফাহাদ ১২; রশিদ ৫/১৮)

উত্তরা: ১৪৭/৯ (মনন শর্মা ৫২, আব্দুল গাফফার ২১, মিনহাজুল ১৭, আনিসুল ১৬; তানজিদ ৪/৩৬, হাসান মুরাদ ২/৩৬, শামীম ২/২৮)

ফল: ১ উইকেটে জয়ী উত্তরা স্পোর্টিং ক্লাব।

ম্যাচসেরা: আব্দুর রশিদ।