বঙ্গবন্ধু বিপিএলের রানের পাহাড়ে রংপুর

26

ক্রীড়া ডেস্ক:বঙ্গবন্ধু বিপিএলের সিলেট পর্বের চতুর্থ ও টুর্নামেন্টের ৩২তম ম্যাচে মুখোমুখি সিলেট থান্ডার ও রংপুর রেঞ্জার্স। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে অধিনায়ক শেন ওয়াটসনের অর্ধশতকের উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৯৯ রান তুলেছে রংপুর।

টস হারা রংপুরের হয়ে ব্যাটিং উদ্বোধন করেন মোহাম্মদ নাঈম ও শেন ওয়াটসন। তাদের দুইজনের ব্যাটে দুর্দান্ত শুরু পায় রংপুর। ওপেনিং জুটিতে ৮.৩ ওভারে ৭৭ রান তুলে দলকে বড় রানের ভিত গড়ে দেন নাঈম-ওয়াটসন। ৩৩ বলে ৪২ রান করে মনির হোসেনের বলে সাজঘরে ফেরেন নাঈম।

নাঈমের বিদায়ের পরপরই যুদ্ধংদেহী হয়ে ওঠেন গত কয়েক ম্যাচে রানখরায় থাকা ওয়াটসন। ক্যামেরন ডেলপোর্টকে সঙ্গে সিলেটের বোলারদের উপর তাণ্ডব চালাতে থাকেন তিনি।

১৩৮ রানের মাথায় জোড়া আঘাতে কিছুটা ব্যাকফুটে চলে যায় রংপুর। ইনিংসের ১৫তম ওভারে পরপর দুই বলে ডেলপোর্ট ও ওয়াটসনকে সাজঘরে পাঠান এবাদত হোসেন। ৩৬ বলে ৩৮ রানের দুর্দান্ত একটি ইনিংস উপহার দেন ওয়াটসন। ইনিংসে ৬টি চারের পাশাপাশি ছিলো ৫টি ছয়ের মার। ডেলপোর্ট করেন ১৮ বলে ২৫ রান।

জোড়া আঘাতের পর রংপুরের রানের গতি হয়ে যায় শ্লথ। ক্রিসমার সান্টোকির শেষ ওভারে মোহাম্মদ নবীর ব্যাক টু ব্যাক ছক্কায় শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৯৯ রান তোলে রংপুর। নবী ১৭ বলে করেন ২৩ রান। ৮ বলে ১৬ রানে অপরাজিত থাকেন ফজলে মাহমুদ

সিলেটের সফলতম বোলার এবাদত হোসেন ৩০ রান খরচায় নেন ২ উইকেট।

এখন পর্যন্ত ৯টি করে ম্যাচ খেলেছে রংপুর ও সিলেট। রংপুর ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে আছে টেবিলের ষষ্ঠ স্থানে। অপরদিকে সবার নিচে থাকা সিলেটের ঝুলিতে একটিমাত্র জয়ে ২ পয়েন্ট।

শেয়ার