বিপিএলের সপ্তম আসর ডিসেম্বরের প্রথম সপ্তাহে শুরু হবে

10 views

স্পোর্টস ডেস্ক:বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের সপ্তম আসর আগামী ডিসেম্বরের প্রথম সপ্তাহে শুরু হবে। যার ফলে ক্রিকেট প্রেমীরা এক বছরে দুটি বিপিএল উপভোগ করতে পারবেন। চলতি বছরের জানুয়ারিতে ষষ্ঠ আসর অনুষ্ঠিত হয়েছিল।

গতবার দেশের ৩টি ভেন্যু ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বসেছিল ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি এই টুর্নামেন্ট। প্রতিটি ভেন্যুতেই দর্শকদের বাড়তি উন্মাদনা ছিল। তাই এবার বিপিএলের জনপ্রিয় বাড়াতে আরো উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। এবার ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের পাশাপাশি খুলনাতেও আয়োজনের পরিকল্পনা চলছে।

বিপিএল গভর্নিং কাউন্সিলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ সোহেল সাংবাদিকদের বলেছেন, এ বছরের শেষে বিপিএল সপ্তম আসর অনুষ্ঠিত হবে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে দুই মাস পিছিয়ে জানুয়ারিতে করা হয়েছিল ষষ্ঠ আসরটি। সেটা ছিল জাতীয় স্বার্থে। প্রতিবছর তো নির্বাচন হবে না। কাজেই এ বছরের শেষে আরেকটি বিপিএল হবে।

বিসিবির এ পরিচালক জানান, খুলনাকে আবার বিপিএলের ভেন্যু করার পরিকল্পনা রয়েছে। বিপিএলের দ্বিতীয় আসরে ঢাকা ও চট্টগ্রামের পাশাপাশি খুলনাকে ভেন্যু করা হয়েছিল। শেষ আসরে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে খেলা হয়েছিল। সপ্তম আসরে চার ভেন্যুতে ম্যাচ আয়োজনের ইচ্ছা রয়েছে আয়োজকদের। এ জন্য ভেন্যু সংস্কার, হোটেলের মান উন্নয়ন এবং রাস্তা-ঘাটের সংস্কারের কথা জানিয়েছেন শেখ সোহেল।

এদিকে বিপিএলের কারণে ডিসেম্বরে বাংলাদেশ দলের শ্রীলঙ্কার সফর এগিয়ে আনছে বিসিবি। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে জুলাইয়ে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ দল।