ভারতের সামনে লক্ষ্য ৩১৪

11 views

বার্তাবিডিডেস্ক নিউজ:

রাঁচির ঝারখন্ড স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে অস্ট্রেলিয়া ভারত ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচ খেলতে নামে ভারতীয় ক্রিকেট দল। মাঠটি ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির হোমগ্রাউন্ড।

সিরিজের তৃতীয় ম্যাচে আর্মি ক্যাপ পরে খেলতে নামে ভারতের ক্রিকেটাররা। ম্যাচ শুরুর আগে তাই নিজ হাতে কোহলি-রোহিতদের আর্মি ক্যাপ তুলে দিয়েছেন ধোনি।

তৃতীয় ম্যাচে দুই ওপেনারের দৃঢ়তায় ৫ উইকেটে ৩১৩ রান তুলতে সক্ষম হয় অজিরা। আগে থেকেই সিরিজ জিততে হলে ভারতকে জিততে হলে করতে হবে ৩১৪ রান।

অস্ট্রেলিয়াকে এই বড় পুঁজি এনে দেয়ার কারিগর দুই ওপেনার-অ্যারন ফিঞ্চ আর উসমান খাজা। ভারতীয় বোলারদের হতাশায় ডুবিয়ে উদ্বোধনী জুটিতেই তারা তুলে নেন ১৯৩ রান।

তাদের এই জুটি ভাঙেন কুলদ্বীপ যাদব, শতক থেকে মাত্র ৭ রান দুরে থাকতে ৯৩ রানে ফিরিয়ে দেন ফিঞ্চকে। কিন্ত উসমান খাজা ভুল করেননি। ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন ১০৭ বলে।

পরে অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি। মোহাম্মদ শামির বলে জাসপ্রিত বুমরাহর কাছে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন খাজা। ১১৩ বল মোকাবেলায় ১১ বাউন্ডারি আর ১ ছক্কায় ১০৪ রান করেন অজি এই ওপেনার।

এরপর ব্যাটে ঝড় তুলেন গ্লেন ম্যাক্সওয়েল। ৩১ বলে ৩টি করে চার ছয়ে ৪৭ রান করা এই ব্যাটসম্যানের হাফসেঞ্চুরির স্বপ্ন ভেঙেছে দুর্ভাগ্যজনক রানআউটের শিকার হয়ে।

এর মধ্যে ৪৪তম ওভারে এসে শন মার্শ (৭) আর পিটার হ্যান্ডসকম্বকে (০) তিন বলের ব্যবধানে আউট করেন কুলদ্বীপ। অস্ট্রেলিয়ার রানের গতি এর সঙ্গে কিছুটা কমে যায়।

পরের সময়টায় দলকে এগিয়ে নিয়েছেন মার্কাস স্টয়নিস আর অ্যালেক্স কারে। স্টয়নিস ২৬ বলে ৩১ আর কারে ১৭ বলে ২১ রানে অপরাজিত ছিলেন।