সেরা ফুটবলার আর্জেন্টিনার ক্লিওনেল মেসি–পেলে

0

ক্রীড়া ডেস্ক:সারাবিশ্বের মধ্যে সম্পূর্ণতম ফুটবলার আর্জেন্টিনার ক্ষুদে জাদুকর লিওনেল মেসি। এই আর্জেন্টিাইন তারকার খেলায় মুগ্ধ হয়ে এই প্রশংসাপত্র দিয়েছেন স্বয়ং ফুটবল সম্রাট পেলে। শুধু তাই-ই নয়, সুযোগ থাকলে সতীর্থ হিসেবে এই বার্সা সুপারস্টারকেই চাইতেন বলেও জানিয়েছেন সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার।

মেসিতে মুগ্ধ হলেও পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো এবং ব্রাজিলের নেইমারের প্রশংসা করতেও ভোলেননি পেলে। তাদের দু’জনকেও বিশ্বের সর্বকালের সেরা খেলোয়াড়ের তালিকায় রেখেছেন।

এক যুগেরও বেশি সময় ধরে বিশ্ব ফুটবলে আধিপত্য বজায় রাখা রোনালদো ও মেসি-দুজনেরই বয়স ত্রিশ পেরিয়েছে। ২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফি ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। এই তিন জনকেই সেরার তালিকায় রাখছেন পেলে। তবে মেসিকে এক নম্বরে রেখেছেন এই ফুটবল ইশ্বর।

মেসি সম্পর্কে পেলে বলেন, ও একজন দক্ষ ফুটবলার। নিজে গোল করে, গোলের জন্য পাস দেয়, দারুণ ড্রিবলিং করে। যদি আমরা একসঙ্গে একই দলে খেলতে পারতাম, তাহলে প্রতিপক্ষকে দুই জনকে নিয়েই ভাবতে হতো, কোনো একজনকে নিয়ে নয়। বর্তমান সময়ে মেসিই সবচেয়ে পরিপূর্ণ খেলোয়াড়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here