আবহমান কাল থেকে অসম্প্রদায়িক এই দেশ বাংলাদেশ–খাদ্যমন্ত্রী

58

মামুন পারভেজ হিরা,নওগাঁ ঃ বাংলাদেশে ধর্ম যার যার উৎসব সবার। আবহমান কাল থেকে অসম্প্রদায়িক এই দেশ বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ক্ষমতায় আসার পর থেকে পূজার বৃদ্ধি পেয়েছে শুধু বৃদ্ধি নয় অনেক আরম্ভ পূর্ণ দুর্গাপূজা এখন হয়। হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিষ্টান সবাই একসাথে এই উৎসবে মেতে উঠে। পূজায় কোন অসুবিধা নেই আমি যতগুলো পূজামন্ডপ পরিদর্শন করেছি আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো আছে সবাই সুষ্ঠু ও শান্তি পূর্ণভাবে পূজা করছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি।
তিনি রবিবার বিকেলে নিয়ামতপুর উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
মন্ত্রী আরোও বলেন আমাদের একটাই পরিচয় আমরা বাঙ্গালী, বাংলা আমাদের ভাষা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের বাঙ্গালী জাতির পিতা। ধর্ম নিয়ে কোন রাজনীতি নয়। সবাই শান্তিপূর্ণভাবে দূর্গাউৎসব পালন করুন। সরকার সব রকমরে সহযোগিতা করছে এবং করবে। বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে। আপনাদের সকলের সহযোগিতায় আমরা সেই মহাসড়ক পাড়ী দিতে পারবো।
এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার জয়া মারিয়া পেরেরাসহ বিভিন্ন সরকারি কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।#

২ দিনেও উদ্ধার হয়নি নওগাঁ সদর হাসপাতাল থেকে চুরি হওয়া শিশু মুসা

মামুন পারভেজ হিরা,নওগাঁ ঃ নওগাঁ সদর হাসপাতালে ডায়েরিয়ার চিকিৎসা নিতে আসা মুসা নামের ৬ মাস বয়সী এক শিশু চুরি হয়ে যাওয়ার দু’দিনেও শিশুটিকে উদ্ধার করা সম্ভব হয়নি। গত শনিবার দুপুরে ওই ঘটনা ঘটে। শিশু মুসা সদর উপজেলার মঙ্গলপুর গ্রামের ফরিদ উদ্দিনের ছেলে।
শিশুটির মা বৃষ্টি জানান, ডায়েরিয়ার চিকিৎসা নিতে ৩ দিন ধরে সদর হাসপাতালের শিশু বিভাগে ভর্তি ছিল শিশুটি। শনিবার দুপুরের দিকে মা বৃষ্টি শিশুটিকে কোলে নিয়ে ওয়ার্ডের বাহিরে আসেন। এ সময় একজন অপরিচিত মহিলা শিশুটিকে কৌশলে কোলে নিয়ে মা বৃষ্টিকে শিশু ওয়ার্ড থেকে একটি প্যান্ট নিয়ে আসতে বলেন। বৃষ্টি প্যান্ট নিতে ভিতরে গেলে শিশুটিকে নিয়ে পালিয়ে যায় ওই মহিলা।
ঘটনার সত্যতা নিশ্চিত করে নওগাঁ সদর হাসপাতালের ভারপ্রাপ্ত তত্বাবধায়ক ডাঃ মুক্তার হোসেন জানান বিষয়টি থানা পুলিশকে জানানো হয়েছে। হাসপাতাল থেকে সব রকম তথ্য দিয়ে সহযোগিতা করা হচ্ছে বলেও জানান তিনি।
এদিকে সদর মডেল থানার অফিসার ইনচার্জ সোহরাওয়ার্দী হোসেন রবিবার বিকেল সোয়া ৪টায় এই প্রতিবেদককে জানান শিশুটির পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পাওয়া গেছে। সিসি ক্যামেরার ফুটেজসহ যাবতীয় তথ্য বিশ্লেষণ করে ব্যবস্থা নেয়া হচ্ছে। শিশুটি উদ্ধারে জোর প্রচেষ্টা চলছে।
নওগাঁ সদর হাসপাতালে আবাসিক চিকিৎসক ডাঃ মুনির আলী আকন্দ জানান, শিশু চুরি যাওয়ার বিষয়টি র‌্যাবকেও জানানো হয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাব শিশুটিকে উদ্ধারের চেষ্টা অব্যাহত রেখেছে।#

 

 

শেয়ার