কে কেমন চরিত্রের নাকের গঠন দেখেই চিনে নিন ?

65

 

ডেস্ক নিউজ:শরীরের গুরুত্বপূর্ণ অঙ্গ গুলোর মধ্যে নাক একটি। মানুষভেদে এটির ভিন্ন ভিন্ন গঠন আলাদা ।ভবিষ্যৎও জানান দেয় নাকের গঠন। তবে জেনে নেয়া যাক নাকের গঠন দেখেই মানুষের ব্যক্তিত্ব বোঝার উপায়:::

হুকড নাক
বাজপাখির ঠোঁটের মতো হওয়ার কারণে এই গঠনের নাককে হুকড নাক বলা হয়। তারা নিজের মতো করে জীবন কাটাতে পছন্দ করেন, নিজস্ব আদর্শ নিয়ে চলেন এবং নিজেদের সিদ্ধান্তে অটল থাকেন।

সোজা নাক
এই ধরনের নাক সোজা, লম্বা ও দুই পাশে পাতলা হয়। এই ধরনের নাকের অধিকারীরা প্রতিভাবান হন। যুক্তি দিয়ে কথা বলেতে পছন্দ করেন। নিজেদের অনুভূতি খুব একটা জাহির করতে পছন্দ করেন না।

বোতাম নাক
ছোট ও অনেকটা বোতামের মতো দেখতে নাককে বোতাম নাক বলা হয়। এতে ইংরেজিতে স্ন্যাব নাকও বলা হয়। ব্যক্তিত্বে কিছুটা অপরিণত হয় তারা। মিষ্টি স্বভাবের কারণে সকলে তাদের পছন্দ করেন।

নুবিয়ান নাক
এই নাকের গঠন লম্বা এবং গোড়ার দিকে বেশ চওড়া হয়। এরা কৌতূহলী, খোলা মনের এবং চার্মিং হয়ে থাকেন।

সিলেস্টিয়াল নাক
নাকের মাঝ বরাবর ছোট একটা গর্ত থাকে এবং নাকের মাথাটা সামান্য উঁচু থাকে। মিশুক ও বিশ্বস্ত হওয়ার পাশাপাশি, যৌন চাহিদাও বেশি থাকে তাদের।

রোমান নাক
এই ধরনের নাকে শুরুর দিকে একটি কার্ভ থাকে। যাদের এ ধরনের নাক থাকে তারা মানসিকভাবে খুবই দৃঢ় হন, দৃঢ়তার সঙ্গে সকল সিদ্ধান্ত নিতে পারেন। নেতৃত্ব দেয়ার সহজাত গুণের অধিকারী হন তারা।

রামপোল নাক
নাকের সামনের দিকটা একটু মোটা ও ছড়ানো হয়ে থাকে। এরা বাস্তববুদ্ধি সম্পন্ন এবং বেশ এনার্জেটিক হয়ে থাকেন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

শেয়ার