জনপ্রিয় ৫ সিনেমা রিমেক হচ্ছে

45 views

 

বার্তাবিডি বিনোদন ডেস্ক :

বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশি ব্যবসাসফল সিনেমা ‘বেদের মেয়ে জোসনা’। ১৯৮৯ সালে মুক্তি পাওয়া এ ছবি ৩০ বছর পর রিমেক করছে জনপ্রিয় ডিজিটাল প্ল্যাটফরম ‘বঙ্গ’।

সম্প্রতি এ বিষয়ে কথা বলেন বঙ্গর পরিচালক মুশফিকুর রহমান মঞ্জু। তিনি জানান, বর্তমান সময়ের চাহিদা মাথায় রেখে ‘বেদের মেয়ে জোসনা’ রিমেক হতে যাচ্ছে। বর্তমানে চিত্রনাট্যে কিছুটা এদিক-সেদিক করা হচ্ছে। নির্মাণের ক্ষেত্রে বর্তমান সময়ের সব আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হবে। মূল চরিত্র নির্বাচনেও থাকবে বড় চমক।

শুধু বেদের মেয়ে জোসনা নয়, সঙ্গে আরো চার সিনেমা রিমেক করতে যাচ্ছে বঙ্গ। সম্পূর্ণ আধুনিক ও রঙিন মোড়কে (রিমেক) প্রযোজনা করতে যাচ্ছে ‘বেদের মেয়ে জোসনা’। আর চারটি ছবি হলো— ‘মনের মাঝে তুমি’, ‘মোল্লা বাড়ীর বউ’, ‘গাড়িয়াল ভাই’ ও ‘নসিমন’। এরই মধ্যে সবগুলো সিনেমার মূল প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে আইনগত বিষয়ে উভয় পক্ষের মধ্যে চুক্তির কাজও সম্পন্ন হয়েছে।

গত ১৪ ফেব্রুয়ারি সিনেমাগুলো ডিজিটাল এবং পুনর্নির্মাণের স্বত্ব পুরোপুরি কিনে নিয়েছে বঙ্গ। বেদের মেয়ে জোসনা সিনেমায় অভিনয় করেছিলেন ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষ। তাদের সঙ্গে কথা হয়েছে বঙ্গের। তারা এটাকে সাধুবাদ জানিয়েছেন। এক মাসের মধ্যে নির্মাতা ও শিল্পীদের নাম ঘোষণা করবে বঙ্গ।

এরপর পর্যায়ক্রমে ‘মনের মাঝে তুমি’, ‘মোল্লা বাড়ীর বউ’, ‘গাড়িয়াল ভাই’ এবং ‘নসিমন’ সিনেমাগুলোর রিমেক করবে বঙ্গ।