বানিজ্যিক ছবিতে কখনোই আগ্রহ ছিল না: ইমি

49 views

বার্তাবিডিডেস্ক নিউজ:

শাবনাজ সাদিয়া ইমি। র‌্যাম্প মডেল হিসেবেই পরিচিতি তার। তিনি গত দেড়যুগ ধরে ফ্যাশন প্যারেডে ক্যাটওয়াক করছেন। সুপার মডেল হিসেবে জনপ্রিয় হলেও তিনি টেলিভিশন বিজ্ঞাপনচিত্র, বিলবোর্ড এবং বিনোদন পত্রিকার মডেল হিসেবে কাজ করেছেন। এছাড়া কিছুসংখ্যক টেলিভিশন নাটকে অভিনয় এবং বিভিন্ন অনুষ্ঠানে উপস্থাপনায় অংশ নিয়েছেন তিনি। ২০১১ সাল থেকে মিডিয়ায় পদচারনা হলেও এখন অবধি কোনো সিনেমায় দেখা যায়নি এই মডেল কন্যাকে। সম্প্রতি প্রথমবার শবনম ফেরদৌসী পরিচালিত ‘আজব কারখানা’ ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন ইমি।

বাংলাদেশের লোকগানের শিল্পী ও এক রকস্টারের গল্প নিয়ে ছবিটি। গেল ১৫ মার্চ ময়মনসিংহে শুরু হয়েছে ছবিটির শুটিং। ময়মনসিংহের পর শুটিং হয় কুষ্টিয়ায়, এখন হচ্ছে ঢাকায়। ২০১৬-১৭ অর্থবছরে সরকারি অনুদান পাওয়া এই ছবিটিতে ইমি অভিনয় করবেন কলকাতার জনপ্রিয় অভিনেতা পরমব্রতর বিপেরীতে।ছবিতে পরমব্রত ‘রকস্টার’, ইমি তার বান্ধবী।

বৃহস্পতিবার গুলশানের সিক্স সিজন হোটেলে ছবিটি নিয়ে আয়োজিত সংবাদ সংম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হন ইমি। এসময় ছবিটির বিষয়ে ইমি বলেন, ক্যারিয়ারে আমাকে প্রচুর সিনেমায় অভিনয়ের প্রস্তাব দেয়া হয়েছে। কিন্তু বানিজ্যিক ছবিতে কখনোই আগ্রহ ছিল না আমার। দুই বছর আগে পর্যন্ত সিনেমা নিয়ে আমার নেতিবাচক অনুভূতি ছিল। ভাবতাম, এখানে যে রকম বাণিজ্যিক ছবি হয়, সেখানে আমার বিউটি, আমার সক্ষমতার অপব্যবহার হবে।

ইমি বলেন, একটি টিভি প্রোগ্রাম সঞ্চালনা করতে গিয়ে গত কয়েক বছরে মনে হয়েছে, বাংলাদেশের সিনেমার প্রযুক্তি অনেক ভালো হচ্ছে, মেধাবী নির্মাতারা ভালো ছবিও বানাচ্ছেন। তাই আমি এখন মানসিকভাবে প্রস্তুত ভালো ব্যানারে, মেধাবী নির্মাতাদের ভালো গল্পের সিনেমায় অভিনয় করতে।সেই জায়গা থেকে এই ছবিতে কাজ করা।

তিনি আরো বলেন, একটু বুঝেশুনেই কাজ করতে চাই। আর তার জন্য একটু কমফোর্টেবল জায়গার প্রয়োজন। যেটা আমি শবনম আপার মাঝে পেয়েছি। তাছাড়া শুধু কাজের জন্য কাজ করা নয় আমি চাই যতক্ষন আমি পর্দায় থাকবো ততক্ষনই যেন দর্শকদের মনে আটকে থাকি।

পরমব্রত সঙ্গে কাজ করা নিয়ে ইমি বলেন, আমি তার অনেক কাজই আগে দেখেছি। বলা চলে তখন থেকেই তার সঙ্গে আমার কাজ করার ইচ্ছে। আগে নাটক করেছি কিন্তু চলচ্চিত্রে এটি আমার প্রথম। সেক্ষেত্রে পরমব্রত অনেক হেল্প করছে।

এই ছবিতে পরমব্রত-ইমি ছাড়াও আরো অভিনয় করছেন মডেল দোয়েল। এছাড়াও দেশের বিভিন্ন অঞ্চলের লোকসংগীতের শিল্পীদের বিভিন্ন চরিত্রে দেখা যাবে।