খাদ্যে ভেজাল দেয়া ব্যবসায়ীরা ভয়ঙ্কর: নাসিম

42 views

বার্তাবিডিডেস্ক নিউজ:

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম বলেছেন, খাদ্যে ভেজাল দেয়া ব্যবসায়ীরা মানুষ পোড়ানো সন্ত্রাসীদের চেয়েও ভয়ঙ্কর। আগামী রমজানে সাধারণ মানুষকে ভেজালমুক্ত খাবার পরিবেশনে ব্যবসায়ীরা সচেতন থাকবেন।

বুধবার জাতীয় সংসদ ভবনের মিডিয়া সেন্টারে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

নিত্যপণ্যের দাম রমজানে না বাড়ানোর আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এই নেতা আরো বলেন, দয়া করে রোজার মাসে খাদ্যের দাম বাড়াবেন না। এ বছর সংযমে থাকুন। মানুষকে রোজায় শান্তিতে থাকতে দিন।

প্রতিবেশী দেশ ভারতেও ভেজাল খাদ্যের বিরুদ্ধে নিরবচ্ছিন্নভাবে অভিযান চলে জানিয়ে তিনি বলেন, মানুষ যখন খাবার গ্রহণ করে, তখন তারা বিশ্বাস নিয়ে গ্রহণ করে, একটি পুষ্টিকর খাবার গ্রহণ করছি। কাজেই ভেজাল মিশ্রণকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। আমরা সন্ত্রাসের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি, তাহলে কেনো খাদ্যে ভেজাল মিশ্রণকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা যাবে না?

মুনাফা লোভী ব্যবসায়ীরা খাবারে ভেজাল দিয়ে নিজের সন্তানকেও হত্যার পথ তৈরি করছে মন্তব্য করে মোহাম্মদ নাসিম বলেন, যারা খাদ্যে ভেজাল মেশায়, তারা সন্তানকে হত্যা করার জন্য ব্যবস্থা গ্রহণ করছে, স্বজনকে হত্যা করার জন্য ব্যবস্থা গ্রহণ করেছে, সে নিজেকে হত্যা করার ব্যবস্থা গ্রহণ করছে।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, পুষ্টি সমৃদ্ধ ও ভেজালমুক্ত খাদ্য নিশ্চিত করা সবার দায়িত্ব। সরকার এ বিষয়ে জিরো টলারেন্সে রয়েছে। শুধু রমজান মাসেই নয়, বছরের সবদিনই ইবাদতের দিন। তাই ইবাদতের দিনে দয়া করে জিনিসপত্রের দাম বাড়াবেন না।

কমিটির বৈঠকে মাদক এবং জঙ্গিবাদ নির্মূলের মত খাদ্যে ভেজাল নির্মূলেও অভিযান জোরদার করা, খাদ্যে ভেজাল ও দূষণ রোধে জিরো টলারেন্স প্রদর্শন, নিরাপদ ও পুষ্টিসমৃদ্ধ খাদ্যের নিশ্চয়তা বিধান এবং ভবিষ্যৎ প্রজন্মের জীবন ও স্বাস্থ্য সুরক্ষার জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- কমিটির সদস্য নুরুল ইসলাম নাহিদ, হুইপ আতিউর রহমান আতিক এবং খাদ্যসচিব আবুল কালাম আজাদ প্রমুখ।