ঢাকা সিটি নির্বাচন পরিচালনায় টিম লিডার হলেন তোফায়েল-আমু

0

ডেস্ক নিউজ:ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএসসিসি) ও ঢাকা দক্ষিণ সিটিতে (ডিএসসিসি) নির্বাচন পরিচালনা কমিটি অনুমোদন দিয়েছে আওয়ামী লীগ।
ডিএসসিসিতে দলের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ ও ডিএসসিসিতে উপদেষ্টা পরিষদের আরেক সদস্য আমির হোসেন আমুকে টিম লিডারের দায়িত্ব দেয়া হয়েছে। আগামী ৩০ জানুয়ারি দুই সিটির নির্বাচন সামনে রেখে নির্বাচন কার্যক্রম পরিচালনায় নেতৃত্ব দেবেন দলের বর্ষীয়ান এই দুই নেতা।

শুক্রবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত যৌথসভায় এই কমিটির অনুমোদন দেয়া হয়।

বৈঠক সূত্র জানায়, ডিএনসিসি নির্বাচন পরিচালনা কমিটিতে সদস্য সচিব থাকছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি এবং ডিএসসিসির কমিটিতে সদস্য সচিব থাকছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।

দলীয় সূত্র জানায়, ঢাকার দুই সিটি নির্বাচনে মেয়র পদে নৌকার প্রার্থী ও কাউন্সিলর পদে দল সমর্থিত প্রার্থীদের বিজয় নিশ্চিত করতে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সংখ্যা এখনো চূড়ান্ত করা হয়নি। কেন্দ্রীয় কমিটি ও উপদেষ্টা পরিষদের যারা যারা কাজ করতে আগ্রহী, তাদের অন্তর্ভুক্ত করা হবে কমিটিতে। আজকের মধ্যে কমিটি চূড়ান্ত করে আগামীকাল শনিবার গণভবনে অনুষ্ঠিত যৌথসভায় উপস্থাপন করা হবে। কমিটিতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি সদস্য হিসাবে অন্তর্ভুক্ত থাকবেন।

যৌথ সভায় দক্ষিণ সিটি নির্বাচনে আমির হোসেন আমুকে টিম লিডার হিসাবে মনোনীত করা হয়েছে। এই কমিটিতে অন্তর্ভুক্ত আছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান এবং যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। বাকিদের নাম দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে আজকে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে অনির্ধারিত বৈঠকে চূড়ান্ত করা হবে।

ঢাকা উত্তর সিটি নির্বাচনে তোফায়েল আহমেদকে টিম লিডার হিসাবে মনোনীত করা হয়েছে। এই টিমে আরো অন্তর্ভুক্ত আছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিলসহ অন্যান্যরা।

এর আগে গত শনিবার গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় মেয়র পদে নৌকার প্রার্থী হিসাবে উত্তর সিটিতে আতিকুল ইসলাম ও দক্ষিণ সিটিতে ব্যারিস্টার ফজলে নূর তাপসকে মনোনয়ন দেয়া হয়।

পরদিন ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মেয়র পদে দলীয় প্রার্থীদের নাম এবং কাউন্সিলর পদে দল সমর্থিত প্রার্থীদের নাম ঘোষণা করেন।

উল্লেখ্য, ঢাকা উত্তর সিটিতে সাধারণ ওয়ার্ড ৫৪টি, সংরক্ষিত নারী ওয়ার্ড ১৮টি। অন্যদিকে ঢাকা দক্ষিণে সাধারণ ওয়ার্ড ৭৫টি, সংরক্ষিত ওয়ার্ড ২৫টি। গত ২২ জানুয়ারি নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৩০ জানুয়ারি দুই সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here