বঙ্গবন্ধুর দেশপ্রেম,রাজনীতি ও আদর্শ দেশে বিদেশে ছড়িয়ে দিতে হবে- এমপি নাসির

101

স্টাফ রির্পোটার:যশোরের চৌগাছায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও মুজিব বর্ষ পালন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা পরিষদের মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) অধ্যাপক ডাঃ নাসির উদ্দিন।

এ সভায় তিনি উপস্থিত সকলের উদ্দেশ্য বলেন,বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও মুজিব বর্ষ পালনের বিশেষ তাৎপর্যতা রয়েছে।আমাদের সকলকে তাঁর দেশ প্রেম,আদর্শ, রাজনীতি, শৈশব থেকে জীবনের শেষ পর্যন্ত তার সকল কর্মকান্ড দেশে বিদেশে ছড়িয়ে দিতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু কীভাবে দেশ ও মানুষের কল্যানে রাজনীতি করেছেন।

কীভাবে দেশের জন্য কারাবরণ করে দুর্বিসহ জীবন পার করেছেন তা আমাদের সকলের জানা প্রয়োজন। মনে রাখতে হবে তাঁর নেতৃত্বে আমরা স্বাধীন দেশ পেয়েছি। মুক্তিযুদ্ধের ইতিহাস, মুক্তি সংগ্রামের ইতিহাসের পেছনে যাঁর অবদান সবচেয়ে বেশী তিনি হলেন বঙ্গবন্ধু। তাঁর বলিষ্ট নেতৃত্ব ছাড়া আমরা স্বাধীনতা পেতাম না। ৭ই মার্চের ভাষন, স্বাধীনতার ঘোষনাসহ দেশের জন্মলগ্নের ইতিহাস দেশ ও বিদেশে তুলে ধরার জন্যই মুজিব বর্ষ পালনের উদ্দেশ্য।

তিনি বলেন বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। আমাদের সকলের আন্তরিক সহযোগিতা ও সমন্বিতভাবে সকল কার্যক্রম বাস্তবায়ন করতে হবে। মুজিব বর্ষ উপলক্ষে সেবা মূলক কাজ বাড়াতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ইচ্ছা হচ্ছে, মুজিব বর্ষে কেউ যেন ঘরহীন না থাকে, সকলে যেন স্বাস্থ্যসেবা পান সেই দিকে আমাদের নজর রাখতে হবে।

এমপি নাছির আরো বলেন, মুজিব বর্ষের আরো একটি লক্ষ্য হচ্ছে দুর্নীতি প্রতিরোধে যার যার অবস্থান থেকে ভ‚মিকা রাখা। অসাম্প্রদায়িক চেতনা বাস্তবায়ন ও বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সরকারের সাথে সকলকে সহযোগিতা করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ ধারনের মাধ্যমে আমাদের মধ্যে সেই দেশপ্রেমবোধ তৈরি হওয়া সম্ভব।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলামের সভাপতিত্বে এ সভায় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ড. এম মোস্তানিছুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস. এম হাবিবুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহবায়ক দেবাশিস মিশ্র জয়, হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ লুৎফুন্নাহার প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেল সহকারী কমিশনার ভ‚মি নারায়ন চন্দ্র পাল, থানা অফিসার ইনচার্জ রিফাত খান রাজিব, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি শহিদুল ইসলাম, সহ-সভাপতি সিরাজুল ইসলাম রাজ, যুগ্ম সম্পাাদক এস এম সাইফুর রহমান বাবুল ও তবিবর রহমান খান, সাংগঠনিক সম্পাদক অবাইদুল ইসলাম সবুজ ও হুমায়ুন কবির সোহেল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজনিন নাহার, ইউপি চেয়ারম্যান তোতা মিয়া, শেখ আনোয়ার হোসেন, মাসুদুল হাসান, উপজেলা আওয়ামীগ নেতা শহিদুল ইসলাম, শাহাবুদ্দিন চুনু বড়মিয়া, সিদ্দিকুর রহমান, কামরুজ্জামান লাল্টু, রেজওয়ান হাবিব আলিফ, শাহীনুর রহমান, মামুন কবির, কামরুজ্জামান, উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম, পৌর কাউন্সিলর জি এম মোস্তফা, উপজেলা প্রকৌশলী কামাল জিয়াউল ইসলাম, কৃষি কর্মকর্তা রইচউদ্দীন, শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, প্রধান শিক্ষক আজিজুর রহমান, নাসির উদ্দীন, মুক্তিযোদ্ধা ডাঃ নূর হোসেন, মুক্তিযোদ্ধা মোফাজ্জেল হোসেন,প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্বল,সাপ্তাহিক চৌগাছার প্রকাশক ও সম্পাদক খাজা ফজিল আইজ উজ্জল,উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হুসাইন, সাধারণ সম্পাদক শফিকুজ্জামান রাজু, ছাত্রলীগ নেতা আশিকুর রহমান রিংকু, মিকাইল হোসেন, আকরামুল ইসলাম প্রমূখ।

 

শেয়ার