শিক্ষিত মানুষ দেশের সম্পদ: বাদশা 

13

নিজস্ব প্রতিবেদক,রাজশাহী : শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, শিক্ষিত মানুষ শুধু একটি পরিবারেরই নয়, তিনি দেশের সম্পদ। কারণ, শিক্ষিত মানুষ যখন দক্ষ জনশক্তি হিসেবে কাজ করে তখন দেশ উন্নতির দিকে আরো একধাপ এগিয়ে যায়। তাই শিক্ষার্থীদের সঠিক শিক্ষাগ্রহণের দিকে মনোযোগী থাকতে হবে। দক্ষ মানুষ হতে হবে।

বুধবার সকালে রাজশাহী মহানগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান সরকারি ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির অর্ধ-বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে তিনি বাণিজ্য, বিজ্ঞান ও মানবিক শাখার প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় অধিকারী শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেন।

রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, জাতীয় চার নেতার একজনের জন্ম আমাদের রাজশাহীতে। কিন্তু তার নামে কোনো শিক্ষা প্রতিষ্ঠান ছিল না। আমাদের সবার প্রচেষ্টায় তার নামে শিক্ষা প্রতিষ্ঠান হয়েছে। শহীদ এএইচএম কামারুজ্জামান সরকারি ডিগ্রি কলেজ এখন রাজশাহীর অন্যতম গুরুত্বপূর্ণ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠেছে।

তিনি বলেন, বেসরকারি থাকা অবস্থায় কলেজটির খারাপ অবস্থা ছিল। অথচ এখন সেই প্রতিষ্ঠানের শুধু অবকাঠামো নয়, শিক্ষার মানও উন্নতি হয়েছে। এখন অভিভাবকরা এই কলেজে ছেলে মেয়েদের পড়াতে ভীষণ আগ্রহী। বাদশা বলেন, দেশের উন্নয়নের জন্য শিক্ষার কোনো বিকল্প নেই। পৃথিবীতে যারা উন্নয়নের শিখরে উঠেছে তারা শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। আমাদের দেশেরও আজকের শিক্ষার্থীরাই ভবিষ্যতে দেশের হাল ধরবে। তাই তাদের এখন থেকেই ভাল মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। তাহলে সেটা সবার জন্যই মঙ্গলজনক হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক সরকার। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- প্রভাষক আতিকুজ্জামান, লায়লাতুন নাহার, আফরোজা খাতুন, তানজিলা খাতুন, নাইমুল ইসলাম, কায়সার নাজ রাকা প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

Attachments area
শেয়ার