চাকরিচ্যুত হয়েছে ঢাবির ৫ শিক্ষক

0

ডেস্ক নিউজ:ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষককে চাকরিচ্যুত হয়েছে।ওই সকল শিক্ষক ছুটি শেষে চাকরিতে যোগ না দেয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অপরদিকে বিশ্ববিদ্যালয়ের নিয়মবহির্ভূত কাজে জড়িত থাকায় দুই কর্মচারী চাকরিচ্যুত কয়েছে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট।
সংশ্লিষ্ট সূক্র জানায়,বুধবার রাতে বিশ্ববিদ্যায়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

চাকরিচ্যুত কর্মচারীরা হলেন প্রকৌশলী দফতরের পিয়ন কাম গার্ড অজিত চন্দ্র ভৌমিক, পরিবহন দফতরের উচ্চমান সহকারী মোহাম্মদ কামরুজ্জামান।

চাকরিচ্যুত পাঁচ শিক্ষকরা হলেন- বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহকারী অধ্যাপক সানোয়ার উদ্দীন আহমেদ, ফিনান্স বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মুজিবুল কবির, অ্যাকাউন্টটিং ইনফরমেশন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোসাম্মৎ আসমা জাহান, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহা. সোহেল শামসুজ্জামান এবং তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের প্রভাষক আয়েশা জামান।

উল্লেখ্য যে গত সেপ্টেম্বর মাসের ২৯ তারিখ সিন্ডিকেট সভায় ছুটি শেষে স্ব স্ব চাকরিতে যোগদান না করার কারণে তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক নাফিস জামান শুভ ও ক্লিনিক্যাল ফার্মেসি ও ফার্মাকোলজি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আহসানুল আকবরকে চাকরিচ্যুত করা হয়।

বিশ্ববিদ্যলয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, যেসকল শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে তারা ছুটি নিয়ে বিদেশ গিয়েছিলেন। কিন্তু ছুটি শেষে তারা আর ফিরে আসেনি। আমরা তাদেরকে বারবার ফিরে আসতে বলেছি, তারা আসেননি। তাই তাদের পাঁচজনকে চাকরিচ্যুত করা হয়। আর শৃঙ্খলা বহির্ভূত কাজ করায় দুই কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here