চৌগাছা শাহাদৎ পাইলট জিপিএ ৫ ও শতভাগ পাসে উপজেলার শীর্ষে

405 views

চৌগাছা (যশোর) প্রতিনিধি ॥
এবারের এস এস সি পরীক্ষায় যশোরের চৌগাছা উপজেলায় সরকারী শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয় থেকে ৩০ শিক্ষার্থী জিপিএ ৫সহ শতভাগ শিক্ষার্থীই পাশ করে উপজেলার শ্রেষ্ট্র হয়েছে।

উপজেলা শিক্ষা অফিস জানায়, এ উপজেলার ৪৯ টি স্কুল থেকে ৩১শ৩০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে ২৫৬১ জন পাশ করে। পাশের হার ৮১.৮২। মোট জিপিএ পাশ পেয়েছে ৭০ জন শিক্ষার্থী। এরমধ্যে চৌগাছা শহরের প্রানকেন্দ্রে কপোতাক্ষ নদের তীর ঘেসে অবস্থিত সরকারী শাহাদৎ পাইলট স্কুল থেকে ১শ৪৭ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে।

এরমধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৩০ শিক্ষার্থী জিপিএ ৫সহ ১শ৪৭ জনই পাশ দৃষ্টান্ত দেখিয়েছেন স্কুলটি। এছাড়া হাকিমপুর ইউনিয়নের জেএইচডি মাধ্যমিক বিদ্যালয় থেকে শতভাগ শিক্ষার্থী পাশ করে উপজেলা সেরা হয়েছে। এ স্কুলের প্রধান শিক্ষক আরিফুল আলম তুহিন জানান, আমার স্কুলের শতভাগ পাশ করা বা ফলাফল ভাল হবার সব প্রচেষ্টা শিক্ষক ও অভিভাবকদের। তাই তাদেরকে অভিনন্দন জানাচ্ছি আমার পক্ষ থেকে।
অপরদিকে উপজেলার ২১ টি মাদ্রাসা থেকে ৬১৫ জন শিক্ষার্থী অঙশ নেয়। এরমধ্যে মাত্র একজন শিক্ষাথীৃ জিপিএ ৫সহ মোট ৫৫১ জন পাশ করে। শুধুমাত্র সিংহঝুলী ও স্বর্পরাজপুর দাখিল মাদ্রাসা শতভাগ শিক্ষার্থী পাশ করে। পাশের হার ৮৯.৫৯। শাহাদৎ পাইলট স্কুলের প্রধান শিক্ষক আব্দুল আজিজ জানান,স্কুলের পরিচালনা পরিষদ ও শিক্ষকমন্ডলী এবং অভিভাবকদের সার্বিক সহোযোগীতা ও আন্তরিকতার জন্য পরীক্ষার ফলাফল ভাল হয়েছে।
ওই স্কুলের (দায়িত্ব প্রাপ্ত) সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফুল আলম বলেন শাহাদৎ পাইলট স্কুলের শিক্ষক-কর্মচারী ও অভিভাবকদের সার্বিক প্রচেষ্টায় পরীক্ষার ফলাফল ভাল করা সম্ভব হয়েছে এজন্য তাদেরকে অভিনন্দন জানান তিনি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম রফিকুজ্জামান বলেন এ বছর উপজেলার মধ্যে সরকারী শাহাদৎ পাইলট জিপিএ ৫ ও শতভাগ জে.এইচ.ডি মাধ্যমিক বিদ্যালয় উপজেলা সেরা হয়েছে: