চৌগাছা প্রেসক্লাবের সাধারণ সভায় সভাপতি আলমঙ্গীর মতিন ক্লাব উন্নয়নে জীবন উৎসর্গের ঘোষনা

295 views

স্টাফ রিপোর্টার,(যশোর) ॥ যশোরের চৌগাছা প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। প্রেসক্লাবের নব গঠিত কমিটির এটিই প্রথম সাধারণ সভা। দীর্ঘ দিন পরে উপজেলার সকল সাংবাদিক একত্রিত হয়ে ক্লাব এলাকা সাংবাদিকদের মিলন মেলায় পরিনত হয়। বেলা ১২ টায় সভার মূল কার্যক্রম শুরু হয়। সভায় ভাষাসৈনিকদের শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়।
প্রেস ক্লাবের সভাপতি আলমগীর মতিন চৌধুরীর সভাপতিত্বে সভায় আলোচনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক কবি ও সাংবাদিক শাহানুর আলম উজ্জ্বল। অন্যান্যের মধ্যে আলোচনা করেন সিনিয়র সহ-সভাপতি সহকারী অধ্যাপক ইয়াকুব আলী, সহ-সভাপতি শিহাব উদ্দিন ও শেখ ওয়ালিউর রহমান, যুগ্ম সম্পাদক খাজা ফজিল আইজ উজ্জ্বল ও খালেদুর রহমান, সাংগঠনিক সম্পাদক এম শাহিন, অর্থ সম্পাদক অমেদুল ইসলাম, দপ্তর সম্পাদক বাবলুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক শামীম রেজা প্রমুখ।
এ সময় ক্লাবের সভাপতি আলমঙ্গীর মতিন চৌধুরী বলেন চৌগাছা প্রেস ক্লাবের উন্নয়নসহ স্থানীয় সাংবাদিকদের ভাগ্যেও উন্নয়নে প্রয়োজনে নিজের জীবনকে উৎসর্গ করে দেব। এছাড়া অন্যান্য সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় আমাদের কলম চালাতে হবে। দেশ ও মানুষের কল্যানে লেখনীর মাধ্যমে ভূমিকা রাখতে হবে। এ সময় ভাষার মাসে ভাষাসৈনিকদের স্মরণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন নেতৃবৃন্দ। এ সময় বলেন, আমরা সাংবাদিকতা করছি বাংলা ভাষায়। যদিও কেউ কেউ ইংরেজী ভাষায় মুদ্রিত দৈনিকে কাজ করেন। তারপরও মাতৃভাষাকে পরম মমতায় ভালোবাসতে হবে। মাতৃভাষার মর্যাদা লেখার মাধ্যমে সঠিক প্রয়োগ করে মর্যাদা রাখতে হবে। তাইলেই আমাদের লেখনী ও সংবাদপত্র থেকে আমরা জানতে পারব এবং শিখতে পারব।
এ সময় সাংবাদিক মুকুরুল ইসলাম মিন্টু, খলিলুর রহমান জুয়েল, কবিরুল ইসলাম, এম হাসান মাহমুদ, আঃ আলিম, এম আমিনুর রহমান, শওকত আলী, মহিদুল ইসলাম শিমুল, সুজন দেওয়ান, শিপলু খাঁন, রাসেল ইমাম মিঠু, হাসান ইমাম সাগরসহ সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তবে এই সভায় উপস্থিত ছিলেন না স্বাধীনতা বিরোধী সেই জামায়াতপন্থি কোন সাংবাদিক। তাদের অনুপস্থিত বিষয় নিয়ে বক্তরা কড়া সমালোচনা করেন। সভায় সাংবাদিকতার মান উন্নয়ন, প্রেসক্লাবের নিজস্ব ঠিকানা তৈরী, অপসাংবাদিকতার বিরুদ্ধে সোচ্ছার হওয়াসহ বেশ কিছু বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়।