ঝিকরগাছা উপজেলার সর্বপ্রথম মহিলা ইউএনও সুমী মজুমদার

27 views

 

আফজাল হোসেন চাঁদ, ভ্রাম্যমাণ প্রতিনিধি : যশোরের ঝিকরগাছা ১৯০৯ সালে সর্বপ্রথম থানা গঠিত হয় এবং এই থানাকে ১৯৮৩ সালে উপজেলায় রূপান্তর করা হয়। ১৯৮৩ সালের ১০ সেপ্টম্বর উপজেলার প্রথম নির্বাহী অফিসার (ইউএনও) হিসাবে মো: গাজিউর রহমান যোগদান করেন। উপজেলা পরিষদের শুরু হইতে ২৩ মার্চ ২০১৭ হইতে ১১ জুন ২০১৯ পর্যন্ত ২৬তম উপজেলা নির্বাহী অফিসারের দার্য়িত্ব পালন করেন মো: জাহিদুল ইসলাম। তিনি চাকরীর বদলী সূত্রে বর্তমান ঝিকরগাছা উপজেলার পার্শ্ববর্তী চৌগাছা উপজেলাতে যোগদান করেছেন।
তার পরিবর্তে বর্তমান ঝিকরগাছায় ২৭তম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হলেন সুমী মজুমদার। ঝিকরগাছা উপজেলাতে পূর্বে কোন সময় মহিলা নির্বাহী অফিসার (ইউএনও) কেউই যোগদান করেননি। তিনিই ঝিকরগাছা উপজেলার বুকে সর্বপ্রথম মহিলা নির্বাহী অফিসার (ইউএনও)। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজী বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করে ২০১১ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডারে যোগদান করেন। কর্মজীবনে প্রথমে তিনি নোয়াখালী জেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসাবে দায়িত্ব পালন করেন। পরে ঝিনাইদাহ জেলার হরিণাকুন্ডু ও শৈলকুপা উপজেলার এসিল্যান্ড হিসাবে দায়িত্ব পালন করেন।
২০১৭ সালে ৫ জানুয়ারী থেকে তিনি উপজেলা নির্বাহী অফিসার হিসেবে সর্বপ্রথম শালিখাতে যোগদান করেন। সরকারের গৃহীত ডিজিটাল কার্যক্রম সম‚হ প্রান্তিক জনগোষ্ঠীকে অবহিতকরণ এবং ইনোভেশন ও ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সেবা প্রদানে অবদানের জন্য তিনি মাগুরা জেলা প্রশাসন কর্তৃক ডিজিটাল উদ্বোবনী মেলা ২০১৮ এ শালিখা উপজেলা নির্বাহী অফিসার হিসাবে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হন। বর্তমানে ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসাবে গত ১১ জুন ২০১৯ হইতে তিনি যোগদান করেছেন। তার এই যোগদানে উপজেলার সর্বস্তরের মানুষ তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।