ফেসবুকে স্ট্যাটাস কালীগঞ্জে প্রতিবন্ধী মিথিলাকে হুইল চেয়ার দিলো পৌর মেয়র আশরাফ

25 views

 

কালূীগজ্ঞ(ঝিনাইদহ )প্রতিনিধিঃ
ঝিনাইদহের কালীগঞ্জে দশ বছরের প্রতিবন্ধি মিথিলাকে হুইল চেয়ার দিয়েছে পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ। মিথিলা কালীগঞ্জ পৌর শহরের কলেজপাড়ার ভ্যানচালক খোকন দাসের মেয়ে। শুক্রবার দুপুরে শহরের ভূষণ রোডস্থ মেয়রের নিজ কার্যালয়ে হুইল চেয়ারটি তার পরিবারের কাছে তুলে দেন। এসময় সেখানে সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বৃহস্পতিবার কালীগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিক আরিফ মোল্ল্যা ফেসবুকে মিথিলা দাসের জন্য একটি হুইল চেয়ার চেয়ে স্ট্যাটাস দেন। বিষয়টি ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের দৃষ্টিগোচর হয়। তাৎক্ষনিকভাবে তিনি কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিনে। এরপর শুক্রবার দুপুরে মিথিলার মা আয়না দাসের কাছে চেয়ারটি হস্তান্তর করেন পৌর মেয়র আশরাফ।

ঝিনাইদহে ইউএনও কাপ পেশাজীবি ক্রিকেট টূর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

কালীগজ্ঞ(ঝিনাইদহ) প্রতিনিধিঃ
ঝিনাইদহে ইউএনও কাপ পেশাজীবি ক্রিকেট টূর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে শৈলকুপা উপজেলার ডিগ্রি কলেজ মাঠে এ প্রতিযোগিতার চুড়ান্ত খেলা অনুষ্ঠিত হয়। শেষ দিনের খেলায় প্রতিযোগিতায় গতবারের চ্যাম্পিয়ন কলেজ শিক্ষক একাদশকে ২০ রানে হারিয়ে শিরোপা অর্জন করে শৈলকুপা উপজেলা পরিষদ একাদশ।
খেলার শুরুতে টসে হেরেও ব্যাটিংয়ের সুযোগ পায় উপজেলা পরিষদ একাদশ। নির্ধারিত ১৫ ওভারে ৭ উইকেট হারিয়ে তারা অর্জন করে ১৫৫ রান। জবাবে দ্বিতীয়য়ার্ধে কলেজ শিক্ষক একাদশ ১৫ ওভারে ৮ উইকেট হারিয়ে অর্জন করে ১৩৫ রান। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য আব্দুল হাই। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা উসমান গনিসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
‘ধুমপান ও মাদককে না বলি, সুস্থ-সুন্দর জীবন গড়ি’ এ শ্লোগানকে সামনে রেখে উপজেলা প্রশাসনের আয়োজনে গত ১২ এপ্রিল এ টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। এতে উপজেলার ৮ টি পেশাজীবি দল অংশগ্রহণ করে।

ঝিনাইদহে নদ-নদী দখল দূষণ মুক্ত করার দাবীতে মানববন্ধন

কালীগজ্ঝ ঝিনাইদহ প্রতিনিধিঃ
‘যুবরাই লড়বে, সবুজ প্রকৃতি গড়বে’ এ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহের উপর দিয়ে বয়ে যাওয়া নদ নদীগুলো দখল, দূষণমুক্ত ও নদীর স্বাভাবিক গতি প্রবাহ নিশ্চত করার দাবিতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।
আজ দুপুরে শহরের পোষ্ট অফিস মোড়ে এ কর্মসূচীর আয়োজনে করে পরিবেশ বাদী যুব সংগঠন গ্রীন ভয়েস।
এতে ব্যানার ফেস্টুন নিয়ে সংগঠনটির জেলা শাখার প্রধান সমন্বয়ক সাকিব মোহাম্মদ আল হাসানসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।
এ সময় বক্তারা বলেন, জেলার নদ নদীগুলো দখলের কারণে তাদের অস্তিত্ব হারিয়ে ফেলছে। দখলমুক্ত করে খননের জন্য প্রশাসনের কাছে দাবি জানালেও তারা কার্যকর পদক্ষেপ নিচ্ছে না। তাই নদ-নদীগুলো দখলমুক্ত করে খননের দাবি জানান তারা।

ঝিনাইদহে যৌন হয়রানি রোধে র‌্যালি ও আলোচনা সভা

কালীগজ্ঞ ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহে যৌন হয়রানি রোধে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন সৃজনী ফাউন্ডেশনের আয়োজনে আজ সকালে সদর উপজেলা মহারাজপুর ইউনিয়ন পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ঝিনাইদহ-যশোর মহাসড়কের বিভিন্ন স্থান ঘুরে একই স্থানে এসে শেষ হয়। সেখানে উন্মোচন করা হয় যৌন হয়রানি প্রতিরোধে দেয়াল পত্রিকা। পরে ইউনিয়ন পরিষদ চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় এতে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে পরিস্কার পরিচ্ছন্ন অভিযানের অংশ হিসেবে ডাস্টবিন বিতরণ করা হয়।