চারঘাটে কোয়ারেইন্টিনে না থাকায় এক ব্যাক্তিকে জরিমানা

21

নজরুল ইসলাম বাচ্চু,চারঘাট প্রতিনিধি:
রাজশাহীর চারঘাটে বিদেশ থেকে এসে হোম কোয়ারেইন্টিনে না থাকায় বিদেশ ফেরত এক ব্যাক্তিকে ভ্রাম্যমান আদালতে নগদ ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। বিদেশ ফেরত ব্যাক্তির নাম রাকিবুল আহম্মেদ মির্জা(২৫)। তিনি উপজেলার মোক্তারপুর এলাকার মিনাল উদ্দিনের ছেলে। মঙ্গলবার সন্ধ্যায় ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা। বিষয়টি নিশ্চিত করেছেন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সমিত কুমার কুন্ডু।
তিনি জানান, উপজেলার মোক্তারপুর এলাকার জনৈক মিনাল উদ্দিনের ছেলে মির্জা গত ১৩ মার্চ ভারত থেকে নিজ বাড়ীতে আসেন। করোনা ভাইরাস আতঙ্কে প্রশাসনের নির্ধারিত ১৪ দিন হোম কোয়ারেইন্টিনে থাকার কথা থাকলেও তিনি নির্দেশনা অমান্য করে প্রকাশ্যে বিভিন্ন স্থানে ঘুরে বেড়াচ্ছিলেন। এমন সংবাদ পেয়ে মঙ্গলবার বিকেলে মোক্তারপুর এলাকার নিচে পদ্মা নদীর ধার থেকে তাকে পুলিশ আটক করে। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা ঘঁনাস্থলে গিয়ে সরকারী আদেশ অমান্য করার অপরাধে বিদেশ ফেরত মির্জাকে নগদ ৫ হাজার টাকা জরিমানার আদেশ দেন। তাৎক্ষনিক সময়ে জরিমানার টাকা পরিশোধ করে মির্জাকে হোম কোয়ারেইন্টিনে নিয়ে যান তার পরিবারের সদস্যরা।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা বলেন, যারা বিদেশ থেকে এসে ১৪ দিন হোম কোয়ারেইন্টিনে না থেকে বাইরে ঘোরাফেরা করবেন তাদের বিরুদ্ধে জেল জরিমানাসহ উভয় দন্ডে দন্ডিত করা হবে। তাই সকল বিদেশ ফেরত ব্যাক্তিদের ১৪ দিন নিবিড় ভাবে হোম কোয়ারেইন্টিনে থাকার জন্য নির্দশনা প্রদান করেন।

শেয়ার