চারঘাটে বাড়ি ভাঙ্গা ঘটনায় জেল জরিমানার রায় দিয়েছে আদালত

140

পুঠিয়া প্রতিনিধি  : চারঘাটে বাড়ি ভাঙ্গার ঘটনায় জেল জরিমানার রায় দিয়েছে আদালত। গত আগোস্ট মাসের ৯ তারিখের রায় প্রদান করেন রাজশাহীর জুডিশিয়াল ম্যাজিস্টেড আদালত-৩ এর বিচারক রাসেল মাহমুদ। রায়ে ৬ জন আসামীর মধ্যে ৪ জনকে দন্ডবিধি ৪২৭ ধারায় দোষী সাব্যস্ত করে প্রত্যেককে ৫ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে ১৫ দিনের জেল দিয়েছে আদালত।

জরিমানার অর্থ আগামী ১০ দিনের কার্য দিবসের মধ্যে ফেরিয়াদি মিন্টু আলীর অনুকুলে আদালতের মাধ্যমে প্রদান করার নির্দেশ দেওয়া হয়। দন্ড প্রাপ্তরা হলো, চারঘাট উপজেলর বরকতপুর গ্রামের মৃত জালাল উদ্দিনের ছেলে সাব্বির হোসেন একই গ্রামের মৃত মসলেমের ছেলে জয়ানাল, জবান ও কামাল। এছাড়াও এই মামলা থেকে অব্যহতি দেওয়া হয়েছে একই এলাকারা মৃত সুদু মেয়ে চাঁন মন ও সাদেক আলী ছেলে শুজিকে। পরে গত আগোষ্ট মাসের ২৫ তারিখে অর্থ দন্ড আদালতের মাধ্যমে দন্ড প্রাপ্তরা প্রদান করে।

ঘটনাটি ঘটেছে চারঘাট উপজেলার নিমপাড়া ইউনিয়নের বরকতপুর গ্রামে। অভিযোগকারী পক্ষের মামলার সংক্ষিপ্ত বিবরণে জানাযায়, দরখান্তে বর্ণিত ১ নং আসামী সাব্বির হোসেন ও চানমন বেগম এর সাথে মিন্টু আলীর জমিজমা নিয়ে দীর্ঘ দিনের বিরোধ ছিল। উক্ত বিরোধের জের ধরে গত বছরের আগোষ্ট মাসের ২৩ তারিখে আসামীগণ মিন্টু আলীর শয়ন ঘরের পশ্চিম পার্শ্বের মাটির দেয়াল কোদাল দ্বারা কাটতে থাকে।

এতে মাটি ঘর ভেঙ্গে গিয়ে আনুমান ২০ হাজার টাকার ক্ষতি হয়। এতে আদালত উক্ত ৪ জন আসামীরদেরকে দোষী সাব্যস্ত করে রায় দেয়।