তানোরে শিক্ষকদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

93

আলিফ হোসেন, তানোর : রাজশাহীর তানোরের কাঁমারগা ইউপির ৫টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নিয়ে দিনব্যাপী সাব-ক্লাসটার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। চলতি বছরের ১৪ জুলাই রোববার কাঁমারগা ইউপির কচুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয় এবারের বিষয় ছিল শিক্ষার্থীদের নৈতিক ও শিষ্টাচার বিষয়ক পাঠদান। প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তানোর উপজেলা যুবলীগের সভাপতি, উপজেলা চেয়ারম্যান ও স্থানীয় সাংসদের প্রতিনিধি লুৎফর হায়দার রশিদ ময়না, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান সোনিয়া সরদার,পাগিশো উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রামকমল সাহা,উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শামিম আহম্মেদ খাঁস, জোবাইদা খানম, সহকারী ইন্সপেক্টর শাহাদাৎ হোনেন, সহকারী শিক্ষকা কর্মকর্তা মিজানুর রহমান, সিদ্দিকুর রহমান। শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান করেন সহকারী শিক্ষা কর্মকর্তা একেএম মাহাবুব হোসেন। প্রশিক্ষণে অংশগ্রহণ করেন কচুঢা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিখিল রঞ্জন, কাঁমারগা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আঙ্গুরী রাণী, মহাদেবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুদ্দিন মোল­া, শ্রীখন্ডা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুবত চন্দ্র ও গাংহাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিমল কুমার প্রমূখ।

প্রধান অতিথি বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার দাবি করে শিক্ষাখাতে সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে পুথিগত শিক্ষার পাশাপাশি নৈতিক ও শিস্টাচার বিষয়ে শিক্ষা প্রদান করতে হবে এটা সময় উপযোগী ও অত্যন্ত জরুরী। তিনি বলেন, এই বিষয়টি গুরুত্বসহকারে নিয়ে শিক্ষকদের আরো বেশি পাঠদানে মনোযোগী হতে হবে। স্থানীয় সাংসদ, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধূরীর মাধ্যমে আগামীতে তানোরে শিক্ষাখাতে আরো বেশি বরাদ্দ ও আরো বেশি উন্নয়ন করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
অপরদিকে একই দিনে উপজেলা যুবলীগের সভাপতি, উপজেলা চেয়ারম্যান ও স্থানীয় সাংসদের প্রতিনিধি এবং বর্নাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী রাজনৈতিক ব্যক্তিত্ব লুৎফর হায়দার রশিদ ময়না কলমা ইউপির ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের নিবাচোত্তর বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। কলমা ইউপির ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য আবু সাইদের সভাপতিত্বে মালবান্ধা উচ্চ বিদ্যালয় চত্ত¡রে আয়োজিত ওয়ার্ড আওয়ামী লীগের র্নিবাচোত্তর বিশেষ বর্ধিত সভায় আরো উপস্থিত ছিলেন কলমা ইউপি আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান প্রার্থী মাইনুল ইসলাম স্বপন,উপজেলা ভাইস-চেয়ারম্যান সোনিয়া সরদার, যুবলীগ নেতা আনোয়ার হোসেন, মোর্শেদুল মোমেনিন রিয়াদ,তানভির রেজা ও সাইদুর রহমান প্রমূখ। এছাড়াও ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সকল ইউনিটের দায়িত্বশীল নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন। এ সময় সকল নেতাকর্মী নৌকার বিজয় নিশ্চিত করে এমপি ওমর ফারুক চৌধূরীর হাতকে আরো বেশি শক্তিশালী করার দৃঢ প্রত্যয় ব্যক্ত করে ঐক্যবদ্ধ ও কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার অঙ্গীকার করেন।