নওগাঁয় ২ কোটি টাকা মুল্যের  কষ্টি পাথরের মুর্তি উদ্ধার করেছে টাস্ক ফোর্স

29

 

মামুন পারভেজ হিরা,নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় জেলা প্রশাসন, বিজিবি ও পুলিশের সমন্বয়ে গঠিত একটি টাস্ক ফোর্সের অভিযানে ৪টি ১০০.৮৫০ কেজি ওজনের কষ্টি পাথরের মুর্তি উদ্ধার করা হয়েছে। নওগাঁ ১৬ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল এ কে এম আরিফুল ইসলাম পিএসসি’র নেতৃত্বে অভিযানটি বুধবার রাতে সদর উপজেলার বর্ষাইল গ্রামে পরিচালিত হয়।

১৬ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল এ কে এম আরিফুল ইসলাম বৃহষ্পতিবার দুপুর ১টায় বিজিবি মিলনায়তনে আয়োজিত মিট দ্যা প্রেস অনুষ্ঠানে সাংবাদিকদের আনুষ্ঠানিক ভাবে এই তথ্য প্রদান করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ১৬ বিজিবি’র অধিনায়কের নেতৃত্বে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট বি এম তারিক-উজ-জামান এবং জেলা পুলিশের এ এস আই মোঃ মাহবুবুর রহমানের সমন্বয়ে টাস্ক ফোর্স বর্ষাইল গ্রামের মৃত মজিবুর রহমানের পুত্র হাবিবুর রহমানের বাড়ির পার্শ্বে তল্লাশী চালিয়ে পরিত্যক্ত অবস্থায় একটি ৩৮ কেজি, একটি ৩৫ কেজি, একটি ১৪.৮৫০ কেজি এবং একটি ১৩ কেজি ওজনের মোট ৪টি কষ্টি পাথরের মুর্তি উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত মুর্তি গুলোর বর্তমান বাজার মুল্য ১ কোটি ৮৫ হাজার টাকা। মুর্তিগুলো দেশের বাইরে পাচারের উদ্দেশ্যে একত্রিত করা হয়েছিল বলে জানানো হয়েছে। অভিযান পরিচালনার সময় আইন শৃংখলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা মুর্তিগুলো রেখে পালিয়ে গেছে। এ ব্যাপারে আইনী প্রক্রিয়া চলমান রয়েছে।

শেয়ার