বেনাপোলে টানা ৫দিন পর পরিবহন ধর্মঘট প্রত্যাহারে যাত্রীদের উপচে পড়া ভিড় ও বাণিজ্য সচল

6

 

ইকরামুল ইসলাম শার্শা যশোর প্রতিনিধি : যশোরের বেনাপোল স্থলবন্দরে টানা ৫দিন পর পরিবহন শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার হওয়ায় আমদানি-রপ্তানি দ্রুততার সাথে পণ্য লোড আনলোড হতে দেখা যায়।বন্দর কর্মকর্তাদের কাগজপত্রের আনুষ্টানিকতা দ্রুতার সাথে শেষ করে পণ্য ওঠানামার পদক্ষেপ নেন। বন্দর থেকে বিভিন্ন পণ্যবাহি ট্রাক গন্তব্যের উদ্দেশ্য রওনা দিতে দেখা যায়।

বিভিন্ন জেলা থেকে পণ্যবাহি ট্রাক বন্দরে এসে রপ্তানির জন্য ভারতে প্রবেশের অপেক্ষায় আছে।যার ফলে তীর্ব যানযট সৃষ্টি হয় পথযাত্রীদের চরম দুর্ভগ্যে পড়তে হচ্ছে।পরিবহন ধর্মঘট প্রত্যাহার ফলে দেখা যায় ভারতে ভ্রমন পিপাসু পাসপোর্ট যাত্রীদের উপচে পড়া ভিড় ও ভারত ফেরত যাত্রীদের বিভিন্ন পরিবহন কাউন্টরে ভিড় হতে দেখা যায়।

ভারত ফেরত যাত্রী রুবেল মিয়া,বলেন পরিবহন শ্রমিকদের ধর্মঘটের কারণে অনেক হতাশা পড়েছিলাম। এখন দেশে ফিরে দেখলাম ধর্মঘট প্রত্যাহার হয়েছে অনেক ভালো লাগছে মনে কোন হতাশা নেই, গন্তব্যে পৌছানোর অপেক্ষায় আছি।

২১নভেম্বর বৃহস্পতিবার সন্ধার সময় পরিবহন ধর্মঘট প্রত্যাহারের বিষয়টি জেলা মটর মালিক ও শ্রমিকরা নিশ্চিত করেন।

ধর্মঘট প্রত্যাহার হওয়ায় বেনাপোল থেকে ঢাকাগামী দুরপাল্লা বাস চলাচল শুর করেছে।এ সময় বিভিন্ন কাউন্টারে দেশ- বিদেশের পাসপোর্ট যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা যায় গন্তব্যে উদ্দেশ্যে।আবার দুর-পাল্লার পরিবহনে বাসে সিট না থাকায় অনেকে যাত্রীকে পড়তে হচ্ছে বিপাকে।

উল্লেখ্য, বিআরটি এ নতুন আইন হওয়া নিয়ে পরিবহন মালিক ও শ্রমিকেদর মধ্যে এ আইন নিয়ে সংস্বয় দেখা দিলে তারা অনির্দিষ্ট কালের ধর্মঘটের ডাক দেয়।

শেয়ার