সাতক্ষীরায় র‌্যাব-৬ এর অভিযানে শিব লিঙ্গ উদ্ধার ॥ আটক-১

141

 

জিললুর রহমান,সাতক্ষিরা:
সাতক্ষীরায় পাথরের তৈরি শিব লিঙ্গ উদ্ধার করেছে র‌্যাব-৬ এর সদস্যরা। গত মঙ্গলবার রাত ৩টার দিকে সাতক্ষীরা শহরের কাটিয়া সরকারপাড়ার দেব প্রসাদ মিত্রের পুত্র পিযুষ মিত্রের বাড়িতে অভিযান চালিয়ে ওই লিঙ্গ উদ্ধার করে। সে সময় বাড়ির মালিক পিযুষ মিত্রকে আটক করা হয়।
বুধবার বিকেল ৪টায় সাতক্ষীরায় র‌্যাব-৬ এর সিনিয়র সহকারী পরিচালক এম মাহামুদুর রহমান মোল্লা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ এর সিনিয়র সহকারী পরিচালক এম মাহামুদুর রহমান মোল্লার নেতৃত্বে পিযুষ মিত্রের বাড়িতে অভিযান চালিয়ে বাড়ীর দ্বিতীয় তলার একটি রুম থেকে পাথরের তৈরি শিব লিঙ্গ সদৃশ বস্তু উদ্ধার করা হয়। যার ওজন ৪৪.৫০ কেজি, উচ্চতা ২০ ইঞ্চি, ব্যাসার্ধ ৩৬ ইঞ্চি এবং সামনের লম্বা বর্ধিত অংশ ৬.৫ ইঞ্চি। তারা প্রাথমিক ভাবে ধারনা করছেন শিবলিঙ্গটি মূল্যবান কষ্টি পাথরের তৈরি। তবে প্রতœতত্ত্ব অধিদপ্তরের পরীক্ষা নিরীক্ষার পর বস্তুটি কষ্টি পাথরের তৈরি কিনা তা জানা যাবে।
এবিষয়ে খুলনা বিভাগীয় প্রতœতত্ত্ব অধিদপ্তরের আর ডি ও আফরোজা খান মিতা বলেন, একটি পরীক্ষা নিরিক্ষার পর কষ্টি পাথর কিনা যানা যাবে। এছাড়া এটি একটি মহামূল্যবান সম্পদ।

সাতক্ষীরা
১৯.০৬.২০১৯
ছবি: