আফজাল হোসেন চাঁদ, ঝিকরগাছা : যশোরের ঐতিহ্য বাহী শিক্ষা প্রতিষ্ঠান ঝিকরগাছা সরকারি এম.এল. মডেল হাই স্কুলের সহকারী সিনিয়র শিক্ষক মাস্টার বাবু নির্মল সরকার নিজ বাড়ি হতে পরলোকগমন করেছেন।

তিনি সনাতন ধর্মীয় গুরু ও প্রশিক্ষণপ্রাপ্ত ফুটবল খেলার নামকরা রেফারী।

১৯৬৩ সালের ১০ ফেব্রুয়ারী জন্ম গ্রহণ করেন মনিরামপুর উপজেলার কৃষ্ণবাটি গ্রামে।

তার পিতা প্রয়াত নিরাপদ সরকার। বিএ, বিপিএড ডিগ্রী অ র্জন করে ঝিকরগাছা সরকারি এম.এল. মডেল হাই স্কুলে প্রায় ২৫বছর যাবৎ শিক্ষকতা করেছেন।

২০১৯ সালে প্রথমে মূত্রনালীর পাশে একটা টিউমার ধরা পড়ে। পরবর্তীতে সেটা ক্যান্সারে রূপ নেয়। যার কারণে ভারত (সিএমসি ভেলোর)

এর খ্রীষ্টিয়ান মিশানারি মেডিকেল কলেজ হাসপাতালে প্রায় ১৬দিন যাবৎ চিকিৎসা গ্রহণ করেন। কিছুটা সুস্থতা নিয়ে তিনি বাড়ি ফিরে আসেন এবং তার নিজ কর্মস্থলে যোগদান করেন। ২০২৩ সালের ফেব্রুয়ারী মাসে তিনি চাকুরী থেকে অবসরে যান। অবসরের কিছুদিন পরে আবার অসুস্থ হলে ভারতে যান এবং দ্বিতীয় অপারেশন করে দেশে ফিরে আসে ন।

এরপর খুলনাতে চিকিৎসা নেন কিন্তু কিছুটা ভুল চিকিৎসার
কারণে তিনি আবারও অসুস্থ হয়ে যান।

বর্তমানে ডাক্তার তার চিকিৎসা নিয়ন্তের বাইরে চলে যাওয়ার পরও তিনি বাড়িতে চিকিৎসা নেওয়ার একপর্যায়ে সোমবার দুপুর ১টার দিকে পরলোকগমন করেছেন।

সহকারী সিনিয়র শিক্ষক মাস্টার বাবু নির্মল সরকারের পর লোকগমন করায় তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন ঝিকরগাছা সরকারি এম.এল. মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান আজাদ, সহকারী শিক্ষক এএফএম সাজ্জাদুল আলম সহ অন্যান্য শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

এছাড়াও পরিবারের প্রতি আরও সমবেদনা জ্ঞাপন করেছেন ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মাস্টার আশরা ফু জ্জামান বাবু, সাধারণ সম্পাদক আফজাল হোসেন চাঁদ সহ রিপোর্টার্স ক্লাবের অন্যান্য সদ স্যবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *