মুহা: জিললুর রহমান,সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরা সীমান্তে বিএসএফের ছোড়া রবার বুলেটে এক বাংলাদেশী যুবক গুরুতর আহত হয়েছে।

বৃহস্পতিবার ভোর রাত দিকে সদর উপজেলার
ঘোনা সীমান্তে এ এঘটনা ঘটে।

অবেধভাবে সীমান্ত পার হয়ে ভারতে যাওয়ার চেষ্টা কালে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের কালুপোতা ক্যাম্পের সদস্যরা তাকে লক্ষ্য করে এই গুলি ছোড়ে।

আহত যুবকের নাম মোঃ হাবিবুল্লাহ (৩০)। সে সাত ক্ষীরা সদর উপজেলার সীমান্তবর্তী ঘোনা গ্রামের মোঃ ইয়াকুব আলীর ছেলে। আহত অবস্থায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত যুবকের মা হামেদা খাতুন জানান, কাজের সন্ধানে তার ছেলে হাবিবুল্লাহ চোরা পথে সীমান্ত পার হয়ে ভারতে যাচ্ছিল। রাত ১টার দিকে ঘোনা সীমান্ত পার হওয়ার সময় বিএসএফ তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে।

এতে সে গুরুতর অহত হয়। পরে ওই এলাকার লোকজন ভোরে তাকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।

আহত হাবিবুল্লাহ’র চাচাতো ভাই ইশারুল ইসলাম জানান, হাবিবুল্লাহ ঘোনা ঘাট পার হওয়ার সময় একদল চোরচালানী ওই ঘাট দিয়ে মালামাল পার করছিল। এসময় বিএসএফ কালুপোতা ক্যাম্পের
একটি টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে রবার বুলেট ছোড়ে।

এতে হাবিবুল্লাহ কপালে ও চোখে বুলেট বিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। অহত অবস্থায় প্রথমে হাবি বুল্লাহকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা
হয়। পরে সেখান থেকে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎস্যক ডাঃ মাহফুজ আলম জানান, সকাল ৬ টা ২০ মিনিটের দিকে রবার বুলেট বিদ্ধ হাবিবুল্লাহ নামের এক যুবককে হাসপাতালে আনা হয়। তার কপালে ও দুই চোখে বুলেট বিদ্ধ হয়েছে।

তার জরুরী সার্জারী করার দরকার। সদর হাস পাতালে তাৎক্ষনিকভাবে সার্জারীর চিকিৎস্যক না থাকায় তাকে খুলনায় ২৫০ শয্যা হাসপাতালে স্থানান্তর করা হয়।

এবিষয় জানার জন্য সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটা লিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আশরাফুল হক, পিএসসি, জি এর সাথে যোগাযোগ করা চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ না করায় কথা বলা সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *