ক্রীড়া ডেস্ক:ভারতে চলছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টি২০ লিগ আইপিএল। এই টুর্নামেন্টে খেলছে বাংলাদেশের দুই ক্রিকেটার লিটন দাস ও মুস্তাফিজুর রহমান। তবে বাংলাদেশের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার দাবি, বাংলাদেশে ক্রিকেটের জনপ্রিয়তাকে ব্যবহার করা হলেও টাইগার ক্রিকেটারদের তেমন সুযোগ দেওয়া হয় না।

গত বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে কাগজে–কলমে ঢাকা প্রিমিয়ার লিগের দুর্বল দল ঢাকা লেপার্ডসের বিপক্ষে শেষ ওভারে ১ রানে জিতেছে মাশরাফি বিন মুর্তজার লিজেন্ডস অব রূপগঞ্জ।

এমন জয়ের পর স্বাভাবিকভাবেই রূপগঞ্জের ড্রেসিংরুমের সামনে সংবাদকর্মীদের ভিড় জমে যায়। সবাই অধিনায়ক মাশরাফির অপেক্ষায়। মাশরাফি সংবাদমাধ্যমে আসার পর অবশ্য প্রশ্নগুলো শুধু ঢাকা প্রিমিয়ার লিগে সীমাবদ্ধ থাকেনি। ছড়িয়ে পড়ে লিটন দাস–মোস্তাফিজুর রহমানদের আইপিএল খেলার প্রসঙ্গেও।

এসময় মাশরাফি বলেছেন, আমি আইপিএল নিয়ে চিন্তিত নই। লিটন আইপিএলে খেলার সুযোগ পাবে কি পাবে না, তা নিয়েও ভাবছি না। কিছু যায়-আসে না। আমি শুধু বাংলাদেশ দল নিয়ে চিন্তিত। বাংলাদেশ ভালো খেললেই আমরা খুশি। মাশরাফি আরও বলেছেন, লিটন-মোস্তাফিজ আইপিএল খেলতে গেছে এটা খুব ভালো খবর।

আমাদের মোস্তাফিজ চাটার্ড বিমানে করে আইপিএল খেলতে গেছে। তাও বেশি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে না। আসলে ওখানে অনেক কিছু হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা জিনিস দেখে আমরা উত্তেজিত হই। বাংলাদেশ ক্রিকেটের একটা ভালো জনসমর্থন রয়েছে। ওরা সেটা ব্যবহার করতেই পারে। আমাদের ক্রিকেটারদের যথেষ্ট যোগ্যতা রয়েছে। আমরা চাই ওরা প্রতিযোগিতায় খেলার সুযোগ পাক। কিন্তু সেটা কী হয়! তাই এটা নিয়ে বেশি না ভাবাই ভালো।

ইতিপূর্বে মাশরাফি নিজেও আইপিএল খেলেছেন। কলকাতা নাইট রাইডার্সের হয়েও খেলেছেন তিনি। সেই অভিজ্ঞতা থেকেই আইপিএলের সমালোচনা করেছেন তিনি।আইপিএলের এবারের আসরে কলকাতা নাইট রাইডার্স দলে আছেন লিটন দাস। মোস্তাফিজকে দলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস।

মোস্তাফিজ দিল্লির প্রথম ম্যাচ থেকেই দলের সঙ্গে আছেন, কিন্তু খেলতে পেরেছেন চতুর্থ ম্যাচে। অন্যদিকে লিটন দলের সঙ্গে যোগ দেওয়ার পর এখনও কোনো ম্যাচ খেলেননি কেকেআরের হয়ে। আজ সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে ম্যাচ খেলবে কেকেআর। লিটন একাদশে সুযোগ পাবেন কিনা সময়ই বলে দেবে।

One thought on “আইপিএলের কড়া সমালোচনা করলেন মাশরাফি”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *