ইরাক থেকে মার্কিন সেনা প্রত্যাহার করতে বলল রাশিয়া

0
U.S. Soldiers assigned to Bandit Troop, 1st Squadron, 3rd Cavalry Regiment and deployed in support of Combined Joint Task Force – Operation Inherent Resolve await aerial extraction via CH-47 Chinook during an aerial response force live-fire training exercise in Iraq, Oct. 31, 2018. A number of training initiatives, collectively known as the Iraqi Air Enterprise, is underway across the Iraqi Air Force, Army Aviation, and Air Defense Commands. Continued growth towards Iraqi Security Forces (ISF) self-sufficiency will permit the Coalition to adjust the role and number of Coalition forces in Iraq in response to changing support requirements of the ISF. (U.S. Army National Guard photo by 1st Lt. Leland White)

নিউজ ডেস্ক:
ইরাক থেকে সব মার্কিন সেনা প্রত্যাহার করার জন্য ওয়াশিংটনের প্রতি আহ্বান জানিয়েছে রাশিয়া। মার্কিন সরকার ইরাক থেকে কিছু সেনা সরিয়ে নিচ্ছে বলে খবর প্রকাশিত হওয়ার পর মস্কো এ আহ্বান জানাল।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা মস্কোয় এক সংবাদ সম্মেলনে বলেন, মধ্যপ্রাচ্যে থেকে বিশেষ করে ইরাকের মাটি থেকে সেনা প্রত্যাহার হবে আমেরিকার জন্য সবচেয়ে উপযুক্ত পদক্ষেপ।খবর পার্সটুডের।

তিনি বলেন, ইরাকে মার্কিন সেনা উপস্থিতি মধ্যপ্রাচ্যের এ দেশটিতে শান্তি, নিরাপত্তা ও স্থিতিশীলতা বয়ে আনতে পারেনি বরং উল্টো গোটা অঞ্চলে উত্তেজনা বাড়িয়ে দিয়েছে।

রাশিয়ার এই কূটনীতিক আরও বলেন, এখন পর্যন্ত মার্কিন কর্মকর্তারা বিশ্বের বিভিন্ন অঞ্চল থেকে সেনা প্রত্যাহার করার যে ঘোষণা দিয়েছেন তার বেশিরভাগই বাস্তবায়িত হয়নি।

তবে সেসব ঘোষণাকে পেছনে ফেলে ইরাক থেকে মার্কিন সেনা প্রত্যাহারের ঘোষণা বাস্তবায়ন করা হবে বলে মারিয়া জাখারোভা আশা প্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here