আন্তর্জাতিক ডেস্ক:রাশিয়ার একটি যুদ্ধবিমান দুর্ঘটনাবশত তাদের নিজেদের শহর বেলগোরদে বোমা ফেলেছে বলে জানিয়েছে।

এই শহরটি ইউক্রেন সীমান্তের কাছাকাছি। আঞ্চলিক গভর্নর ভায়াচেস্লাভ গ্লাডকভ বলেছেন, বোমার বিস্ফোরণে বেলগোরদ শহরের কেন্দ্রে বিশ মিটার প্রশস্ত বিশাল এক গর্ত তৈরি হয়েছে।

বোমায় তিন জন আহত হয় এবং বেশ কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়। একটি অ্যাপার্টমেন্ট ব্লক থেকে লোকজনকে সরিয়ে নিতে হয়েছে। একটি সু-৩৪ বিমান থেকে দুর্ঘটনাবশত বোমাটি ছেড়ে দেয়া হয়।

প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, বৃহস্পতিবার স্থানীয় সময় রাত সোয়া ১০টায় এই বোমাটি পড়েছিল। কিভাবে এটি ঘটলো তার কোন ব্যাখ্যা প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বক্তব্যে নেই। তবে এতে শুধু অস্বাভাবিকভাবে বিমান থেকে বিস্ফোরক পড়ে যাওয়ার কথা উল্লেখ আছে।

বোমাটি পড়েছিল দুটি রাস্তার সংযোগস্থলে, কিছু আবাসিক ভবনের কাছাকাছি। এই স্থানটি নগর কেন্দ্র থেকে খুব বেশি দূরে নয়।

সোশ্যাল মিডিয়ায় কিছু ভিডিও ছড়িয়ে পড়েছে, যেগুলোতে বোমাটি পড়ার পর প্রথম বিস্ফোরণ এবং কিছু ক্ষয়ক্ষতির দৃশ্য দেখা যাচ্ছে। এসময় কাছাকাছি প্রসপেক্ট ভাটুইনা রাস্তা ধরে গাড়ি চলতে দেখা যায়। এর ১৮ সেকেন্ড পরে বোমাটি পুরোপুরি বিস্ফোরিত হয়, এবং বিস্ফোরণে রাস্তার একটি অংশ উড়ে যায়, এবং সেসময় রাস্তা দিয়ে যাওয়া একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়।

আহত দুই নারীকে চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া হয়েছে এবং নয়তলা এটি অ্যাপার্টমেন্ট ব্লকের কাঠামোর ক্ষতি হওয়ায় সেটি থেকে লোকজনকে সরিয়ে নেয়া হয়েছে বলে জানিয়েছেন আঞ্চলিক গভর্নর গ্লাডকভ।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ছবি এবং ভিডিওতে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত অ্যাপার্টমেন্ট ভবনের নানা চিত্র দেখা যায়। একটি ছবিতে দেখা যাচ্ছে বিস্ফোরণে একটি গাড়ি উড়ে গিয়ে পাশের একটি দোকানের ছাদের ওপর পড়েছে। শুক্রবার সকালে ক্রেন দিয়ে সেখান থেকে গাড়িটি সরানো হয়।

আঞ্চলিক গভর্নর বলেছেন, বেলগোরদের বাসিন্দাদের জন্য এটি ছিল কঠিন এক রাত, তবে তারা সামলে উঠতে পেরেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *