চৌগাছা (যশোর) প্রতিনিধি ॥ ইসলাম হচ্ছে শান্তির ধর্ম, মহান সৃষ্টিকর্তা এক ও অভিন্ন, মহান সৃষ্টিকর্তা এবং তার প্রেরিত শেষ নবী হযরত মোহাম্মদ (সঃ) এর প্রতি বিশ্বাস স্থাপন করে হিন্দু ধর্ম হতে ইসলাম ধর্ম গ্রহন করলেন মা ও তার দুই সন্তান। গতকাল (২৭ মার্চ) যশোরের বিজ্ঞ নোটারী পাবলিকের কার্যলয়ে উপস্থিত হয়ে এ্যাফিডেভিটের মাধ্যমে মা ও দুই সন্তান ইসলাম ধর্ম গ্রহন করেন।

জানা গেছে, ঝিনাইদাহ জেলার কোটচাঁদপুর উপজেলার বাগডাঙ্গা গ্রামের গোবিন্দ দাস ও মা শেফালী রানীর মেয়ে সূবর্ণা দাস (২৭)। একই গ্রামের অসিত কুমার দাসের সাথে তার বিয়ে হয় এবং অনামিকা (৮) ও অর্নব (৫) নামের দুই সন্তান আছে। গত কিছু দিন ধরে সে (সূর্বনা) ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে পড়েন। ইসলাম ধর্মের সকল কার্যক্রম দেখে সে হিন্দু ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহনে মনস্থির করেন।

একপর্যায়ে সোমবার সকালে তিনি বিজ্ঞ নোটারী পাবলিকের কার্যালয়ে হাজির হয়ে ইসলাম ধর্ম গ্রহন করেন। বর্তমানে সূবর্ণা দাসের নাম পরিবর্তন করে নাম রাখা হয়েছে মোছাঃ আছিয়া খাতুন, মেয়ের নাম অনাকিার পরিবর্তে রাখা হয়েছে খাদিজা খাতুন এবং ছেলে অর্নবের পরিবর্তে নাম রাখা হয়েছে মোঃ বেলাল হোসেন। এখন থেকে মা ও দুই সন্তানের এই নামে পরিচিত ও ব্যবহৃত হবে।

এক প্রতিক্রিয়ায় হিন্দু ধর্ম হতে ইসলাম ধর্ম গ্রহনকরা নব মুসলিম মোছাঃ আছিয়া খাতুন বলেন, শান্তির ধর্ম হচ্ছে ইসলাম। তাই শান্তির ধর্মের পতাকাতলে আমি এসেছি এবং আমার দুই সন্তানকে নিয়ে এসেছি। বর্তমানে আতিয়ার রহমান নামে প্রতিবেশি এক ভাইয়ের কাছে আমরা আছি। আছিয়া ছোট্ট দুই সন্তানসহ তার নিজের জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন।

 

One thought on “কোটচাঁপুরের বাগডাঙ্গা গ্রামের মা ও তার দুই সন্তানের ইসলাম ধর্ম গ্রহন”
  1. কোটচাঁপুরের বাগডাঙ্গা গ্রামের মা ও তার দুই সন্তানের ইসলাম ধর্ম গ্রহন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *