স্পোর্টস ডেস্কঃ আজ বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসানের ৩৬তম জন্মদিন। আর বিশেষ এই এক মানবিক উদ্যোগ নিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। নিজের নামে ক্যান্সার ফাউন্ডেশন উদ্বোধন করলেন সাকিব। শুক্রবার (২৪ মার্চ) বিকাল সাড়ে ৪টায় রাজধানীর পাঁচ তারকা এক হোটেলে এই ফাউন্ডেশনের উদ্বোধন করেন তিনি।

এই উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। অনুষ্ঠানে নিজের নিজের বক্তব্যে সাকিব বলেন, ‘রোজার শুরু, জুম্মার দিন, আজ আর আমার জন্মদিন। এক দিনে সব মিলে গেছে তাই দিনটি আমার জন্য আলাদা।

আলাদা আরও একটি কারণে, সেটা আমাদের এই নতুন উদ্যোগ। আমি অনেক সময় অনেক কিছুর সঙ্গে জড়িয়েছি। চেষ্টা করেছি মানুষের পাশে থাকার। এবার প্রাতিষ্ঠানিকভাবে কিছু করতে চাই। এই ক্যান্সার ফাউন্ডেশন করার পেছনে সত্যিকার অর্থে সেটিই কারণ। একটা ডায়াগনসিস সেন্টার করতে চাই। তারও আগে চাই মানুষের মাঝে সচেতনতা বাড়াতে। আমার কাছে মনে হয় এটা খুবই গুরুত্বপূর্ণ।’

তিনি আরও বলেন, ‘আমার ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে আমি বলতে পারি, অনেক আর্লি স্টেজে যদি এটা ধরা পড়ে, কিংবা শুরুতেই ডায়াগনসিস করা যায়, তাহলে আমার মনে হয় এখন অনেক ভালো চিকিৎসা আছে। যার মাধ্যমে মানুষ অনেক দিন বেঁচে থাকতে পারবে।

ক্যান্সারকে সবাই মরণব্যাধি বলে। তবে এর ভয়ে পিছিয়ে থাকলে তো চলবে না। আমাদেরকে এর বিরুদ্ধে লড়াই করতে হবে, মানুষকে সাহস দিতে হবে, দেখাতে হবে আশা। আমরা সবাই মিলে সেই কাজটি করতে চাই। যত ক্ষুদ্র পর্যায়ে থেকেই হোক না কেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *