নিজস্ব প্রতিবেদক, (যশোর) ॥ যশোরের চৌগাছার পত্রিকা পরিবেশক পঙ্গু শফিউদ্দিন শফির বাড়ি পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহা।

শুক্রবার বিকেলে তিনি স্বশরীরে উপজেলার সিংহঝুলী ইউ নিয়নের হুদাফতেপুর গ্রামে শফির বাড়িতে যান এবং তার স্বাস্থ্যের খোঁজ খবর নেয়ার পাশাপাশি শফির দুই শিশু সন্তান আরিফ হোসেন ও জান্নাতি খাতুনের সাথে কথা বলেন, তাদে র লেখাপড়ার খবর নেন। এরপর তিনি পঙ্গু পত্রিকা পরিবে শক শফিউদ্দিনের সাথে কথা বলেন।

এ সময় সিংহঝুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হামিদ মল্লিক, প্রেসক্লাব চৌগাছার সভাপতি সহকারী অধ্যা পক ইয়াকুব আলী, সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্ব ল, রিপোর্টার্স ক্লাবের সভাপতি মুকুরুল ইসলাম মিন্টু, সাধার ণ সম্পাদক এম হাসান মাহমুদ, সিনিয়র সাংবাদিক বাবলুর রহমান, এবি সিদ্দিক মন্টু, ইমাম হোসেন সাগর, রেজাউল করিম সাগরসহ সাংবাদিক নেতৃবৃন্দ ও গ্রামবাসি উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৪ জুন পত্রিকা পরিবেশক শফিউদ্দিনের দূর্বিসহ জীবন, তার একটি বাড়ির খুবই দরকার শিরো নামে একটি সংবাদ বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশ পাই।

খবরের সূত্র ধরে যশোর-২ আসনের সংসদ সদস্য ডাঃ তুহিনু জ্জামান তুহিন উপজেলা নির্বাহী অফিসারকে সরেজমিনে যেয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেন।

শুক্রবার বিকেলে পঙ্গু শফি উদ্দিনের বাড়িতে নির্বাহী অফিসার এই খবরে গ্রামের মানুষ সেখানে ভিড় করেন।

এসময় গস্খামবাসিও ফিউদ্দিনের জন্য একটি বাড়ি দাবি করেন নির্বাহী অফিসারের নিকট। নির্বাহী অফিসার বিষয়টি গুরুত্ব সহকারে নেন এবং দ্রুত একটি সিদ্ধান্ত নিবেন বলে জানান।

এছাড়া তিনি শফিউদ্দিন দুই শিশু সন্তানের লেখা পড়াসহ সরকারী সকল ধরনের সযোগ সুবিধা প্রদানের আশ্বাস দেন।

নির্বাহী অফিসারের এই ঘোষনায় যেমন শফির দুই সন্তান আনন্দিত তেমনি মহাখুশি গ্রামবাসি।

২০১৮ সালে ব্রেনস্ট্রোকে আক্রান্ত হন পত্রিকা পরিবেশক শফিউদ্দিন (৬০)।

এরপর তিনি পঙ্গুত্ব বরণ করে অসুস্থ্য অবস্থায় শয্যাসায়ী। মাত্র এক বছর পরেই তার স্ত্রী হৃদরো গে আক্রান্ত হয়ে মারা যান।

তাদের দুটি শিশু সন্তান আরিফ হোসেন ও জান্নাতি আক্তার বড়ই অসহায় হয়ে পড়ে।

ছোট বয়সেই আরিফ দিনমজুরের কাজ করে সংসারের চাকা সচল রাখার চেষ্টা করতে থাকে পাশাপাশি ছোটবোন জান্নাতিকেও সে স্কুলে পড়াই বর্তমানে জান্নাতি সপ্তম শ্রেনীতে অধ্যায়নরত।

One thought on “চৌগাছার পঙ্গু পত্রিকা পরিবেশক শফির বাড়িতে উপজেলা নির্বাহী অফিসার”
  1. চৌগাছার পঙ্গু পত্রিকা পরিবেশক শফির বাড়িতে উপজেলা নির্বাহী অফিসার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *