নিজস্ব প্রতিবেদক,চৌগাছা (যশোর) ॥ যশোরের চৌগাছার ঐতিহ্যবাহী বেড়গোবিন্দপুর বাওড়ে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। একই সাথে ইজারাপ্রাপ্ত মৎস্যজীবী সমবায় সমিতির কাছে বাওড়ের দখল বুঝিয়ে দেয়া হয়েছে।

১৭ এপ্রিল সোমবার দুপুরে বাওড়ের অফিস প্রাঙ্গনে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় চৌগাছা ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাশেমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে আলোচনা করেন সহকারী কমিশনার ভূমি গুঞ্জন বিশ্বাস।

এ সময় প্রধান অতিথি বলেন, বাওড়ের ইজারার যে মূল্য ছিল তা মনমতপুর-বেড়গোবিন্দপুর মৎস্যজীবি সমবায় সমিতি পরিশোধ করেছে। তাই আমরা এই বাওড় সমিতির কাছে দখল বুঝিয়ে দিলাম। আমাদের মূল লক্ষ ও উদ্দেশ্য হচ্ছে সরকারের উন্নয়ন। একই সাথে সরকারের রাজস্ব আদায়।

তিনি বলেন বাওড় ও জলাশয় যদি আমরা সঠিকভাবে ব্যবহার করতে পারি তাহলে মাছের উৎপাদন বাড়বে। পরিকল্পিতভাবে মাছ চাষ করা হলে দেশের চাহিদা মিটিয়ে আমরা বিদেশেও রপ্তানি করতে সক্ষম হব।

বিশেষ অতিথি হিসাবে আলোচনা করেন থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম সবুজ। অন্যান্যের মধ্যে আলোচনা করেন মনমতপুর-বেড়গোবিন্দপুর মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক হাসান আলী, সাবেক ইউপি সদস্য হাবিবুর রহমান, মৎজীবী লীগ নেতা বাবু সরদার, আলমগীর হোসেন প্রমূখ।

এ সময় চৌগাছা ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি কামরুজ্জামান মানিক, ইউপি সদস্য ইউনুচ আলী, যুবলীগ নেতা মিলন হোসেন, মৎস্যজীবী লীগ নেতা তরিকুল ইসলাম, ডাবলু সরদার, প্রভাষক নান্নু মিয়া, কৃষকলীগ নেতা আবেদ আলীসহ মৎস্যজীবী ও বাওড় পাড়ের বাসিন্দরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে প্রধান অতিথি ও নেতৃবৃন্দ বেড়গোবিন্দপুর বাওড়ে বিভিন্ন প্রজাতির মৎস্য অবমুক্ত করেন।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *