জীবননগর প্রতিনিধি
মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষ্যে স্থানীয় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দের সাথে মত বিনিময় সভা ও প্রেস ব্রিফিং করেছেন জীবননগর উপজেলা প্রশাসন।
সোমবার (২০মার্চ) সকাল ১১টার জীবননগর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে উক্ত মত বিনিময় সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। এসময় জীবননগরে কর্মরত সাংবাদিক বৃন্দসহ উপস্থিত ছিলেন।
প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রোকুনুজ্জামান লিখিতভাবে জানিছেন,সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল বাংলার গরীব-দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো।
এ লক্ষ্য পূরণে তিনি অন্ন, বস্ত্র, আশ্রয়, শিক্ষা ও চিকিৎসাসহ জীবনধারণের মৌলিক উপকরণের ব্যবস্থা নিশ্চিতকরণের বিষয়টি সংবিধানের ১৫(ক) অনুচ্ছেদে অন্তর্ভুক্ত করেন।
এরই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭ সাল হতে অসহায়, ছিন্নমূল, ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করেন।
তাঁর এই কার্যক্রমের অংশ হিসেবে ১৯৯৭ সালে শুরু হয় আশ্রয়ণ প্রকল্প। এই আশ্রয়ণ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসন কার্যক্রম চলমান রয়েছে।
“মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা”- মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর প্রদান কার্যক্রম চলমান রয়েছে।
এরই ধারাবাহিকতায় ২২ মার্চ, ২০২৩ মাননীয় প্রধানমন্ত্রী সারাদেশে ৩৯,৩৬৫ টি ঘর জমিসহ উপকারভোগীদের মাঝে হস্তান্তর করবেন এবং চুয়াাডাঙ্গা জেলাসহ ৭টি জেলা ও ১৫৯ টি উপজেলাকে ভূমিহীন- গৃহহীনমুক্ত ঘোষণা করবেন।

আশ্রয়ণ প্রকল্পের অধীনে জীবননগর উপজেলায় ৪র্থ পর্যায় ঘর প্রতি ২লক্ষ ৮৪হাজার ৫০০শত টাকা ব্যয়ে উপজেলার সীমান্তে ইউনিয়নে ৫টি,আন্দুলবাড়ীয়া ইউনিয়নে ৪টি এবং রায়পুর ইউনিয়নে ২টি মোট ১১ নির্মান শেষে। আগামী ২২-০৩-২০২৩ তারিখে গণভবন থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জনাব শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। ১১ জন উপকারভোগীদের নিয়ে উৎসবমুখর পরিবেশে চুয়াাডাঙ্গা-২ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য জনাব মোঃ আলী আজগার টগর কর্তক মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দলিলসহ যাবতীয় কাগজপত্র হস্তান্তর করা হবে।##

By Bartabd

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *