রহমত আরিফ ঠাকুরগাঁও সংবাদদাতাঃ ঠাকুরগাঁও জেলা পুলিশের উদ্যোগে অসহায় ও দুস্থদের চিকিৎসায় বিনামূল্যে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়।

শনিবার পুলিশ লাইন্স ড্রিল শেডে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়। ঠাকুরগাঁও জেলা পুলিশের আয়োজনে ও রংপুরের দীপ আই কেয়ার ফাউন্ডেশনের সহযোগিতায় চক্ষু ক্যাম্পের উদ্বোধন করেন এবং বক্তব্য দেন ঠাকুরগাঁও পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) লিজা বেগম , ঠাকুরগাঁও প্রেস কাবের সভাপতি মনসুর আলী, রংপুর দীপ আই কেয়ার ফাউন্ডেশনের পরিচালক একেএম ফিরোজ আলম সাইফুল্লাহ।

অফিসার লজিস্টিক এন্ড হসপিটালিটি সার্ভিস মো: মাসুক মেহবুব, মেডিকেল অফিসার ডা: মুসফিকুর আলম, ডা: সাজ্জাদুল বারি রকি, জুনিয়র ফিল্ড কো-অর্ডিনেটর মো: সাদরুল হাসান রাজুসহ জেলা পুলিশের বিভিন্ন সদস্য, চিকিৎসা কাজে জড়িত বিভিন্ন চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারী এবং চিকিৎসা নিতে আসা রোগীরা।

এ সময় জেলার বিভিন্ন উপজেলার ৭০ জন চক্ষু রোগীকে বিনামূল্যে চক্ষু সেবা প্রদান করা হয়। সেবার মধ্যে চোখ পরীক্ষা, দৃষ্টি শক্তি সহ অন্যান্য পরীক্ষা। যে সকল রোগীদের চশমা বা প্রাথমিক চিকিৎসা প্রয়োজন তাদের ক্যাম্পেই চিকিৎসা প্রদান করা হয়।

এছাড়াও যে সকল রোগীর চোখের ছানি বা অন্যান্য অপারেশন প্রয়োজন তাদের দীপ আই কেয়ার ফাইন্ডেশনের পক্ষ থেকে রংপুরে নেওয়া হবে এবং সেখানেই বিনামূল্যে অপারেশন শেষে আবার ঠাকুরগাঁওয়ে পৌছে দেওয়া হবে বলে জানান পুলিশ সুপার। চিকিৎসা নিতে আসা সদর উপজেলার বড় খোচাবাড়ী গ্রামের নাসিমা বেগম ও সদর উপজেলার বড় বালিয়া গ্রামের প্রবীন ব্যক্তি চন্দ্র বসাক, রানীশংকৈল উপজেলা থেকে আসা কাজলী রানী জানান, এটি একটি চমৎকার ও প্রশংসনীয় উদ্যোগ। এখানে চিকিৎসা সেবা পেয়ে খুশি তারা। তবে আরও বড় পরিসরে এ জাতীয় চক্ষু ক্যাম্প আয়োজনের জোর দাবি জানান তারা। এতে করে বেশি সংখ্যক রোগী বিনামূল্যে চক্ষু বিষয়ে চিকিৎসা সেবা পাবেন বলে প্রত্যাশা তাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *