আলিফ হোসেন,তানোরঃ
রাজশাহীর তানোর সাব-রেজিষ্ট্রার কার্যালয়ের কর্মরত দলিল লেখকদের দিনব্যাপী অভ্যন্তরীন দক্ষতা বৃদ্ধি প্রশিক্ষণ কর্ম শালা-২০২৪ আয়োজন করা হয়েছে।
জানা গেছে, গত ১২ জুন বুধবার তানোর সাব-রেজিষ্ট্রার কার্যালয়ের উদ্যোগে সাব-রেজিষ্ট্রার কার্যালয় চত্ত্বরে আয়ো জিত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সাব-রেজিষ্ট্রার ইয়াসির আরা ফাত ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহনপুর উপজেলা সাব-রেজিষ্ট্রার তানিয়া তাহের এবং অফিস সহকারী সাফি রুন নেসা।
অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা দলিল লেখক সমিতির সহ-সভাপতি  আব্দুস সামাদ,সম্পাদক গো লাম রাব্বানী, কোষাধ্যক্ষ সোহেল, সিনিয়র দলিল লেখক খায়রুল ইসলাম, ওবাইদুর রহমান দুলাল, রায়হানুল হক রায়হান, আরশাদ আলী, আকতার হোসেন।
নকল নবিস সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম, সম্পাদক আব্দুল খালেক ও কোষাধ্যক্ষ শাহাদাৎ হোসেনপ্রমুখ।
এদিন প্রশিক্ষণ কর্মশালায় দলিল পরিচিতি, নিবন্ধন আই নের ৫২(ক) ধারা, নিবন্ধন বিধিমালার বিধি ২০ এর বিধা নাবলি ও দলিল লিখন পদ্ধতি।
নকল নবিসগণ কর্তৃক আদায়কৃত ফিস, নকল নবিসগণের অনুলিপি কাজ বাবদ অর্থ আদায় ও পরিশোধ করণ বিধি মালা-২০১৮।
রেকর্ড সংরক্ষণ ও বিনষ্টকরণ এবং রেকর্ডরুম ব্যবস্থাপনা।পাওয়ার অব অ্যাটর্নি আইন-২০১২ ও পাওয়ার অব অ্যাটনি বিধিমালা-২০১৫। দলিল লেখক (সনদ) বিধিমালা-২০১৪।
মূল্যায়ন রিসোর্স পার্সন/ফ্যাকাল্টি ইত্যাদি বিষয়ের ওপর বিস্তারিত আলোচনা করা হয়। পরে  প্রশিক্ষণার্থীর মাঝে উন্মুক্ত আলোচনা করা হয়।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *