মামুন পারভেজ,নওগাঁ ঃ নওগাঁর পতিসরে রবীন্দ্রনাথ ঠাকুরের
জন্মবার্ষিকী উৎসবে সাংবাদিকদের অসম্মান করায় অনুষ্ঠান বর্জনসহ অনির্দিষ্টকালের জন্য স্থানীয় জেলা প্রশাসনের সকল কর্মকান্ড ও সংবাদ বর্জন করেছেন সংবকর্মীরা। মঙ্গলবার রাতসাড়ে ৯টায় জেলা প্রেসক্লাবমিলনায়তনে একজরুরিসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জানাযায়, সোমবার (৮ মে) নওগাঁর আত্রাই উপজেলার পতিসরে রবীন্দ্রনাথ।ঠাকুরের ১৬২তম জন্মবার্ষিকীর তিনদিন ব্যাপী অনুষ্ঠানের আয়োজন।করা হয়। সংস্কৃতি মন্ত্রণালয় ও নওগাঁ জেলা প্রশাসন আয়োজনে এবার।মূল অনুষ্ঠান ছিল সেখানে। সেই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।মুক্তিযোদ্ধ বিষয়ক মন্ত্রী আ,ক,ম মোজাম্মেল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব।করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে,এম খালিদ। এই অনুষ্ঠানের সংবাদ কাভার এর জন্য সংবাদকর্মীরা সেখানে গেলে তাদের বসার কোন জায় গাছিলনা। শেষ পর্যন্ত তারা বাধ্য হয়ে নিচে বসে পড়েই পেশাগত দায়িত্ব পালন করে চলে আসেন। এ নিয়ে জেলা ও উপজেলা সাংবাদিকদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়।

এ বিষয়ে নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিন বলেন,
রবীন্দ্রনাথের জন্মজয়ন্তীর মত এমন জাতীয় আয়োজনে সাংবাদিকদের জন্য কোন আসন না থাকা দুঃখজনক।

প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করে তারাই সামনের সারিতে বসে ছিলেন। আর জেলার সকল সাংবাদিকরা নিচে বসে সংবাদ কভার করেছেন। যা পুরো সাংবাদিক সমাজকে অপমান করা হয়েছে। তাই অনির্দিষ্টকালের জন্য জেলা প্রশাসনের সকল সংবাদ ও কর্মকান্ড বর্জন ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *