মামুন পারভেজ হিরা,নওগাঁ ঃ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২তমজ ন্মবার্ষিকী উপলক্ষে নওগাঁর পতিসরে আয়োজিত তিনদিনব্যাপীঅ নুষ্ঠানের দ্বিতীয় দিন আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মঙ্গলবার বিকাল ৪টায় পতিসর দেবেন্দ্র মঞ্চেআয়োজিত আলোচনাসভায় সভাপতিত্ব করেন আত্রাই উপজেলার নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলাম। এদিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ-৬ আত্রাই-রানীনগর আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলাল।

দ্বিতীয় দিন স্মারক বক্তা ছিলেন বিশিষ্ট রবীন্দ্র গবেষক আবুল মোমেন।আলোচক হিসেবে করেন নওগাঁ সরকারী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ শরিফুল ইসলাম খান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আত্রাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ এবাদুর রহমান ও রানীনগর উপজেলামপরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ দুলু।

অন্যান্যের মধ্যে আলোচনা করেন আত্রাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, সাধারন সম্পাদক মোঃ আক্কাস আলী এবং নওগাঁ জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা চৌধুরী বাদল।

পরে নওগাঁ জেলার রানীনগর উপজেলা শিল্পকলা একাডেমী এবং আত্রাই উপজেলা শিল্পকলা একাডেমীর শিল্পীরা একটি সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। অনুষ্ঠানে রবীন্দ্রনাথের গান, কবিতা আবৃতি এবং নৃত্য পরিবেশন করেন শিল্পীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *