স্টাফ রিপোর্টার, পুঠিয়া (রাজশাহী)ঃ পুঠিয়া উপজেলার পশ্চিম ধোপাপাড়া গ্রামে মসজিদের ইমামের বেতন বাড়ানোর ঘটনায় দুই গ্রুপেরে সংঘর্ষে দুই জন আহত হয়েছে। শুক্রবার (৩১শে মার্চ) বাদ জুম্মা ওই সংঘর্ষের ঘটনাটি সংঘটিত হয়। আহতরা হলেন, ধোপাপাড়া গ্রামের ইসলমাইলের ছেলে দোয়েল (২৫) ও একই গ্রামের মৃত রমজান আলীর ছেলে ইসমাইল হোসেন (৪৫)।

স্থানীয়দের সূত্রে জানাযায়, উপজেলার জিউপাড়া ইউনিয়নের পশ্চিম ধোপাপাড়া গ্রামে বাদ জুম্মা স্থানীয় মসজিদের কমিটি ও মুসল্লিরা মিলে ইমামের বেতন বাড়ানোর বিষয়ে আলোচনা করেন। আলোচনা এক পর্যায়ে ইমামের বেতন বাড়ানোর পক্ষে ও বিপক্ষে মুসল্লিদের মধ্যে মত বিরোধ দেখা দেয়।

মসজিদ কমিটির সভাপতি আজাদ আলী ইমামের বেতন বাড়ানোর পক্ষে মত দেন। সভাপতি আজাদ আলীর সাথে স্থানীয় আব্দুস সালাম ও তার ছেলে মুরসালিনের সাথে কথা কাটাকাটি হয়। পরে মসজিদের অন্যান্য মুসল্লিরা দুই পক্ষের তর্ক বিতর্ক থামাতে সক্ষম হয়। পরে মসজিদ কমিটির সভাপতি ও কমিটির সদস্যদের মতামতের ভিত্তিতে এক হাজার টাকা বাড়ি[য়ে পূর্বের ৬ হজার টাকা থেকে ৭ হাজার টাকা ইমামের বেতন নির্ধারণ করা হয়।

অভিযোগ উঠে দোয়েল ও ইসমাইল হোসেন আব্দুস সালামের বাড়ির পাশ দিয়ে যাওয়ার সময় অতর্কিত ভাবে বেশ কয়েজন তাদের উপর দেশিয় অস্ত্রসস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় তাদের হমলায় দোয়ল ও ইসমাইল গুরুতর আহত হয়।

গুরুতর আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে সেখানে তাদের অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিসক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠান।

এই বিষয়ে পুঠিয়া থানার ওসি (তদন্ত) আব্দুল বারী বলেন, এ বিষয থানায় কোন অভিে করা হয়নি। এছাড়াও তিনি বলেন, এরকম একটি বিষয় আমি শুনেছি। থানায় কোন অভিযোগ আসলে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে বলে এ কর্মকর্তা জানান। #

 

One thought on “পুঠিয়ার ধোপাপাড়ায় মসজিদের ইমামের বেতন বাড়ানোর ঘটনায় দুই গ্রুপের সংঘর্ষে দুই জন আহত”
  1. পুঠিয়ার ধোপাপাড়ায় মসজিদের ইমামের বেতন বাড়ানোর ঘটনায় দুই গ্রুপের সংঘর্ষে দুই জন আহত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *