আন্তর্জাতিক ডেস্ক:করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ৪৬৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৬৮ হাজার ৩৮২ জন। সুস্থ হয়েছেন ৮৪ হাজার ৯০০ জন।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১৮৬ জনের এবং আক্রান্ত হয়েছে ৫ হাজার ৪১৯ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১২ হাজার ৪৪৪ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ২৪ জন এবং মারা গেছেন ৮২ জন। ভারতে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৮৩০ জন এবং মারা গেছেন ১৬ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৫৪৮ জন এবং মারা গেছেন ৩৬ জন। জাপানে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৯৪০ জন এবং মারা গেছেন ২২ জন। রশিয়ায় আক্রান্ত হয়েছে ৫ হাজার ৯৩২ জন এবং মারা গেছেন ৩৮ জন।

একইসময়ে মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ১৮৭ জন এবং মারা গেছেন ৮ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ৯৪৪ জন এবং মারা গেছেন ১৪ জন।

মালয়েশিয়ায় আক্রান্ত হয়েছে ৪ হাজার ৫৭৪ জন এবং মারা গেছেন ১২ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ২৬৭ জন এবং মারা গেছেন ১৫ জন। ত্রিনিদাদ ও টোবাগো আক্রান্ত হয়েছে ১০০ জন এবং মারা গেছেন ৬ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৫১ লাখ ৮৭ হাজার ৭৩২ জন। এরমধ্যে মারা গেছেন ৬৮ লাখ ৩৯ হাজার ৪৫৩ জন। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৭৯ লাখ ৩৬ হাজার ৭৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *