আন্তর্জাতিক ডেস্ক:ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনা নিয়ে মুখ খুলেছে যুক্তরাষ্ট্র। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এ ব্যাপারে প্রতিক্রিয়া জানি য়েছে।

তারা বলেছে, হেলিকপ্টার দুর্ঘটনার ওপর খুব কাছ থেকে নজর রাখা হচ্ছে। এ ছাড়া প্রেসিডেন্ট জো বাইডেনকে এ ব্যাপারে অবহিত করা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র।

রোববার (১৯ মে) ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশে হেলি কপ্টারটি বিধ্বস্ত হয়। এতে প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ছাড়া ও দেশটির পররাষ্ট্রমন্ত্রী ও অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা ছিলেন।

নাম গোপন রাখার শর্তে ইরানের এক কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারটি একটি পাহাড়ি অঞ্চলে দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনার সময় এটি ঘন কুয়াশার মধ্যে দিয়ে যাচ্ছিল।

ঘটনাস্থলের উদ্দেশ্যে ইতোমধ্যে রওনা দিয়েছেন উদ্ধারকা রীরা। তবে বিরূপ আবহাওয়ার কারণে সেখানে উদ্ধার অভি যান চালাতে বেগ পেতে হচ্ছে।

হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট রাইসি নিহত হয়েছেন বলে শঙ্কা করা হচ্ছে। নাম গোপন রাখার শর্তে এক ইরানি কর্ম কর্তা বলেছেন, ‘হেলিকপ্টার দুর্ঘটনার পর প্রেসিডেন্ট ও পর রাষ্ট্রমন্ত্রীর জীবন ঝুঁকির মধ্যে রয়েছে।

আমরা এখনো আশাবাদী। তবে দুর্ঘটনাস্থল থেকে যে তথ্য আসছে সেগুলো খুবই চিন্তার।’

 

One thought on “রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত, যা বললো যুক্তরাষ্ট্র”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *