মামুন পারভেজ হিরা,নওগাঁ ঃ নওগাঁর রাণীনগর উপজেলা সদরের আল-আমিন দাখিল মাদ্রাসার সহকারি শিক্ষক (শরীরচর্চা) হারুনুর রশিদ হারুনের বিরুদ্ধে মাদ্রাসার ছাত্রীদের যৌন হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে।

রবিবার মাদ্রাসা চলাকালে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে বিভিন্ন ভাবে তিনি যৌন হয়রানি করেছেন।
ঘটনাটি জানাজানি হওয়ার পর ক্ষুব্ধ হয়ে ওঠে শিক্ষক-শিক্ষার্থীসহ অভিভাবকরা।

এ ঘটনায় শিক্ষক হারুনের বিরুদ্ধে সোমবার মাদ্রাসার কয়েকজন ছাত্রী ও অভিভাবক মাদ্রাসা সুপারের কাছে মৌখিক অভিযোগ প্রদান করে। শিক্ষক হারুনের বিরুদ্ধে অভিযোগ তিনি ওই মাদ্রাসার ছাত্রীদের জড়িয়ে ধরা, ছাত্রীদের স্পর্শকাতর স্থান নিয়ে অশ্লীল কথাবার্তা বলা, ছাত্রীরা দুষ্টামি করলে ছাত্র দ্বারা ছাত্রীদের স্পর্শকাতর স্থানে হাত দেওয়ানো এবং চুমু খাবার নির্দেশ দেন।

জানা গেছে, ওই শিক্ষক মাদ্রাসায় বেশ কিছুদিন ধরে এসব
কর্মকান্ড চালিয়ে আসছেন। সম্পতি রবিবার মাদ্রাসার পঞ্চম
শ্রেণির এক ছাত্রীর শরীর নিয়ে অশ্লীল কথাবার্তাসহ
বিভিন্নভাবে তাকে যৌন হয়রানি করলে ঘটনাটি শিক্ষক-
শিক্ষার্থীসহ এলাকায় জানাজানি হয়।

এরপর শুরু হয় ওই শিক্ষককে নিয়ে নানা সমালোচনা। এমনকি ঘটনাকে কেন্দ্র করে ক্ষুব্ধ হয়ে উঠেছেন শিক্ষক-শিক্ষার্থীসহ অভিভাবকরা।
যৌন হয়রানির স্বীকার পঞ্চম শ্রেণির ওই ছাত্রী জানান, রবিবার ক্লাশে এক ছাত্র আমাকে খুব বিরক্ত করছিল। এ সময় আমি তাকে বার বার নিষেধ করার পরেও সে বিরক্ত করা ছাড়ছিল না।

তাই আমি তার এক হাত মুচরেধরি। এ সময় শিক্ষক হারুন এসে আমাকে বকাঝকা শুরু করেন। একপর্যায়ে ওই শিক্ষক আমার শরীরের স্পর্শকাতর স্থান নিয়ে অশ্লীল কথা বলে এবং ওই ছাত্রকে আমার ওড়নার ভিতরে স্পর্শকাতর স্থানে হাত দিতে বলেন। পরে আমি বিষয়টি মাদ্রাসার আয়া ও ম্যাডাকে জানাই। মাদ্রাসা থেকে বাড়ি গিয়ে পরিবারকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *