মামুন পারভেজ হিরা,নওগাঁ ঃ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজু মদা র বলেছেন, একাডেমিক শিক্ষা গ্রহণের পাশাপাশি শিক্ষা র্থীদের মানবিক গুণাবলি অর্জন করতে হবে।

এসময় তিনি শিক্ষার্থীদের নিজের বিবেককে কাজে লাগিয়ে মানব সেবায় আত্মনিয়োগ করতে হবে।

শনিবার দুপুরে নওগাঁ সদর উপজেলা পরিষদ অডিটো রিয়া মে ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষা র্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন। ইথেন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী ও এফবিসিসি আই এর পরিচালক ইকবাল শাহরিয়ার রাসেলের উদ্যোগে এই সংবর্ধণা দেওয়া হয়।

খাদ্যমন্ত্রী বলেন, জীবনে বড় হতে হলে কঠোর পরিশ্রম কর তে হবে। বই আর বালিসকে আপন করতে হবে। মাদক ও মোবাইলের অপব্যবহার হতে নিজেদের বিরত রাখার কঠোর সংকল্প থাকতে হবে।

অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের সন্তানরা যেন অসৎ সঙ্গে না জড়ায় সেদিকে লক্ষ্য রাখবেন। সন্তান দের ডিজিটাল প্রযুক্তির ভালো দিক গ্রহণ আর খারাপ বিষয় গুলো বর্জন শেখাতে হবে। মোবাইলের অতিরিক্ত ব্যবহার শিক্ষার্থীদের উপকারের পরিবর্তে ক্ষতি বেশি করে এটা বো ঝাতে হবে। এসময় শিক্ষার্থীদের সাবজেক্ট পছন্দের ক্ষেত্রে তাদের পছন্দ ও পারদর্শিতাকে গুরুত্ব দেওয়ার আহবান জানান তিনি।

পরে প্রধান অতিথি এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া ৫৬০জন শিক্ষার্থীকে ক্রেস্ট, সনদ ও পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থী, অভিভাবক ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় অনুষ্ঠানে ইথেন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী ওএফ বিসিসিআই এর পরিচালক ইকবাল শাহরিয়ার রাসেলের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল, সদর উপ জেলা চেয়ারম্যান মাহবুবুল হক কমল, অতিরিক্ত পুলিশ
সুপার গাজিউর রহমান, জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রিজভী।

One thought on “শিক্ষার্থীদের মানবিক গুণাবলি অর্জন করতে হবে: খাদ্যমন্ত্রী”
  1. শিক্ষার্থীদের মানবিক গুণাবলি অর্জন করতে হবে: খাদ্যমন্ত্রী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *