বাগমারায় এসএসসিতে সবার শীর্ষে তন্নী সাহা

0

বাগমারা প্রতিনিধি:
সম্প্রতি প্রকাশিত এসএসসির ফলাফলে রাজশাহীর বাগমারায় সবার শীর্ষে তন্নী সাহা। ১৩ শত নম্বরের এসএসসি পরীক্ষায় ১২ শত ২৪ নম্বর পেছে জিপিএ-৫ অর্জন করেছেন তন্নী। রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে ২০২০ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে এই সাফল্য অর্জন করেছে। তন্নী সাহা উপজেলার সাঁইপাড়া উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় অংশ গ্রহণ করেছিল।

তন্নী বাগমারা উপজেলার বাসুপাড়া ইউনিয়নের ধামিন কামনগর গ্রামের গৌর চন্দ্র সাহার এবং দেবশ্রী রানী সরকারের মেয়ে। তন্নীর পিতা দ্বীপনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং মা সাঁইপাড়া উচ্চ বিদ্যালয়ের কাব্যতীর্থ বিষয়ের শিক্ষক।

উল্লেখ্য, তন্নী সাহা এর আগে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় উপজেলায় প্রথম স্থান অর্জন করে এবং ট্যালেন্ট পুলে বৃত্তি লাভ করেছিল। এছাড়াও জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষায় (জেএসসি) ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছিল। এবারের এসএসসিতেও বেশী নম্বর পেয়ে জিপিএ-৫ অর্জন করেছে।

তন্নীর এই সাফল্যের পেছনে শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম আর মা-বাবার অনুপ্রেরণা রয়েছে বলে জানা গেছে। সেই সাথে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নুরুল ইসলামের অগ্রণী ভূমিকা রয়েছে বলেও জানায় তন্নী। লেখাপড়া শেষ ডাক্তার হয়ে মানুষের সেবা করতে চায়। সে জন্য সকলের দোয়া কামনা করেছেন তন্নী।
তন্নীর মা দেবশ্রী জানিয়েছেন, তন্নী ছোট বেলা থেকে লেখাপড়াতে অনেক ভাল। লেখাপড়ায় যেন তার নেশা। তন্নীর স্বপ্ন লেখাপড়া শেষ করে ডাক্তার হয়ে মানুষের সেবায় আত্মনিয়োগ করতে চাই। আমরাও চাই মেয়ের সেই স্বপ্ন পূরণ করতে। তন্নী যেন ডাক্তার হয়ে সকলের সেবা করতে পারে সে জন্য সকলের দোয়া কমনা করছি।

ম্যানেজিং কমিটির সভাপতি নুরুল ইসলাম বলেন, প্রতিটি শিক্ষার্থী যেন সফলতার সাথে ভালো ফলাফল অর্জণ করে সে জন্য শিক্ষার্থীদের সকল প্রকার সুযোগ সুবিধা প্রদান করা হয়ে থাকে। কোন কারণে শিক্ষার্থীরা যেন লেখাপড়া থেকে ঝড়ে না পড়ে এর জন্য কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়ে থাকে। পাশাপাশি শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমের ফলেই শিক্ষার্থীরা ভালো ফলাফল করতে সক্ষম হচ্ছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here