সাতক্ষীরা প্রতিনিধি:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও রাষ্ট্রদ্রোহী বক্তব্য দিয়ে সরকার উৎখাতের প্রচেষ্টার অভিযোগে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদের বিরুদ্ধে সাতক্ষীরা আদালতে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ মে) সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক
লীগের সাবেক সহসভাপতি ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য অ্যাড. সাইদুজ্জামান জিকো বাদি হয়ে সাতক্ষীরা আমলী আদালত-১ এ মামলাটি দায়ের করেন।
সাতক্ষীরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবীর বাদীর অভিযোগটি আমলে নিয়ে সেটিকে এফআইআর হিসেবে গণ্য করে মামলা রেকর্ড করার জন্য সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আদেশ দিয়েছেন।
মামলার এজাহারে বলা হয়েছে, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ার শিবপুর হাইস্কুল মাঠে বিএনপির এক সমাবেশে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদ বক্তব্য প্রদানকালে প্রকাশ্যে ‘শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে এবং শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার তাই করা হবে ইনশাআল্লাহ’ বলে হুমকি দেন।
একই সাথে ওই সমাবেশে শেখ হাসিনাকে মেরে ফেলে আ’লীগকে নিশ্চিহ্ন করার হুমকি দেওয়া হয়।
এজাহারে মামলাটি গ্রহণ করতঃ আসামির বিরুদ্ধে সরাসরি
অভিযোগ আমলে নিয়ে অথবা এফ আই আর হিসেবে গণ্য করতঃ পরবর্তী আইনত পদক্ষেপ গ্রহণ করার অনুরোধ জানানো হয়। মামলায় জজ কোর্টের পিপি অ্যাড. আব্দুল লতিফসহ ১১জনকে সাক্ষী করা হয়েছে। সাতক্ষীরা জজ কোর্টের অতিরিক্ত পিপি অ্যাড. ফাহিমুল হক কিসলু
মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *