শাহিন সোহেল, (যশোর) ॥ কাকের মাংশ নাকি কাকে খায় না।চিরাচরিত এই সত্যকে আজ মিথ্যায় রূপ দিল চৌগাছার সাংবাদিক মহল ।

সম্প্রতিকালে  চৌগাছার এক সাংবাদিক  প্রেস ক্লাব চৌগাছা ও চৌগাছা রির্পোটার্স ক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দের নামে মামলা করেছে। অন্যদিকে একটি মহলের প্ররোচনায় জিহাদ হোসেন নামে একটি ছেলে একই দিনে ভিন্ন একটি ঘটনায় প্রেস ক্লাব চৌগাছার সাধারণ সম্পাদক, দৈনিক গ্রামের কাগজের স্টাফ রিপোর্টার শাহানুর আলম উজ্জ্বলের নামে পৃথক আরও একটি মামলা করে তাকে শায়েস্তা করার উদ্দেশ্যে ।

এ ঘটনার প্রতিবাদে চৌগাছায় বিভিন্ন মহল নিন্দা ও প্রতিবাদের ঝড় তুলেছে। এ ঘটনার পর থেকে এখানকার গোটা সাংবাদিক মহলের ভিতরে তুষের আগুনের মত জ্বলছে।

জানা যায়,বিগত ২৩ ফেব্রুয়ারি রোজ বৃহস্পতিবার সাংবাদিক আজিজুর রহমানের ব্যক্তিগত ফেসবুক আইডিতে পোস্ট দেন যে ৩ দিনের ভিতরে সকল প্রাথমিক বিদ্যালয় হতে ডিভাইন শিক্ষকদের প্রত্যাহা রের নির্দেশ দেয়া হয়।

এটি দেখার পর শিক্ষকগণ অসম্মানিত হন এবং হতাশায় ভেঙে পড়েন এবং ডিভাইন শিক্ষকদের পক্ষে মোশফিকুর রহমান উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দেন।

এতে হয়রানী হওয়া শিক্ষকদের পক্ষে লেখালেখির কারনে প্রায় দেড় মাস পরে সাংবাদিক আজিজুর রহমান যশোর আদালতে সম্প্রতি,প্রেসক্লাব ও চৌগাছা রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও সম্পাদকের নামে এই মামলা করেন।

অন্যদিকে সম্প্রতি,দৈনিক গ্রামের কাগজসহ একাধিক পত্রিকায় চৌগাছার মাদক ব্যবসা সংক্রান্ত একটি অনুসন্ধানী মূলক সংবাদ প্রকাশিত হয়।

ওই সংবাদের মধ্যে জিহাদ হোসেন নামে এক ব্যক্তির নাম উল্লেখ করা হয়। কিন্তু নিউজের মধ্যে জিহাদের পিতার নাম ও পরিচয় উল্লেখ নাই।

তবে দিঘলসিংহ গ্রামের জিহাদ হোসেন নিজে দায় নিয়ে ওই পত্রিকার প্রতিবেদক শাহানুর আলম উজ্জ্বলের নামে আদালতে মামলা করেন। উভয় মামলা ২টি একই দিনে হওয়ায় উদ্দেশ্য প্রনোদীত বলে উপজেলার সকল শ্রেনী পেশার মানুষ মনে করছেন।

তারা খুব্ধ হয়েছেন। পেশাদার সাংবাদিকদের নামে এ ধরনের মিথ্যা মামলা করায়  প্রতিবাদের ঝড় তুলেছেন তারা।

এ ঘটনার প্রতিবাদ গত  শুক্রবার যশোর রোড সংলগ্ন প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। মানব বন্ধনে নেতৃবৃন্দ সাংবাদিকদের নামে মিথ্যা মামলা ২টি প্রত্যাহারের জন্য জোর দাবী করেন।

এ মানবন্ধনে অংশ নেয় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, উপজেলা ডিভাইন শিক্ষা উন্নয়ন প্রকল্পের শিক্ষকবৃন্দ, ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন, উপজেলা তথ্য অধিকার আইন বাস্তবায়ন কমিটি, উপজেলা সাহিত্য পরিষদসহবিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, ।

অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে আলোচনা করেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মোঃ তমিজ উদ্দিন, যুগ্ম সম্পাদক ডাঃ গোলাম মোস্তফা, সিংহঝুলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সামসুর রহমান টিয়া,ডিভাইন শিক্ষা উন্নয়ন প্রকল্পের ম্যানেজার এএসএম মোশফিকুর রহমান মুকুল, উপজেলা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের সভাপতি মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, দৈনিক গ্রামের কাগজের মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ও সিনিয়র সাংবাদিক চন্দন দাস, রুপদিয়া প্রেসক্লাবের সভাপতি রবিউল খান, চুড়ামনকাঠি প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান, দৈনিক লোকসমাজের পক্ষে স্টাফ রিপোর্টার মাসুদ রানা বাবু, দৈনিক সমাজের কথা’র পক্ষ থেকে স্টাফ রিপোর্টার ইমরান হোসেন পিংকু, বসুন্দিয়া প্রেসক্লাবের নেতা এম এ গনি খান, কেশবপুরের সাংবাদিক পরেশ চন্দ্র দেবনাথ, দৈনিক গ্রামের কাগজের স্টাফ রিপোর্টার আশিকুর রহমান শিমুল, মনিরামপুর পৌর প্রতিনিধি তাজাম্মুল হোসেন, প্রেসক্লাব চৌগাছার সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্বল, রিপোর্টার্স ক্লাবের সভাপতি মুকুরুল ইসলাম মিন্টু, সাংবাদিক বাবলুর রহমান, সাংবাদিক এবি সিদ্দিক মন্টু প্রমূখ।

এ সময় আরও উপস্থিত ছিলেন সিংহঝুলী ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আনিছুর রহমান, যুবলীগ নেতা আবুল কাশেম খোকন, সাবেক ইউপি সদস্য আতিয়ার রহমান, শিক্ষক জসিম উদ্দিন, সোহরাব হোসেন, লিটন মিয়া, রায়হান কবীর, আব্দুল কাদের, আব্দুর রশিদ, বাবুল আক্তার,দেলোয়ার হোসেন, ইউনুচ আলী, আলামিন হোসেন, শামিম হাসান, যুবলীগ নেতা আশিকুর রহমান, আলমগীর হোসেন, রাজু আহমেদ, হারুন আর রশিদ ও হোসেন আলী, সিনিয়র সাংবাদিক খালেদুর রহমান, সাপ্তাহিক চৌগাছার সম্পাদক খাজা ফজিল আইজ উজ্জ্বল,সাংবাদিক নেতা এম শাহিন, খলিলুর রহমান জুয়েল, আলমগীর কবির, আব্দুস সাত্তার কিনে, টিপু সুলতান, কবিরুল ইসলাম, রেজাউল করিম সাগর, সুজন দেওয়ান, ইমাম হোসেন সাগর, প্রধান শিক্ষক শওকত আলী, কবি মন্সি সাগর ও ফারুক আহম্মদ, ফটো সাংবাদিক নাজমুস সাকিব আকাশ, প্রবাসি ফারুক-ই আজম লিটন ও আব্দুল হান্নান,সাব্বির হাসান,শাহিন সোহেলসহ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, উপজেলা তথ্য অধিকার আইন বাস্তবায়ন কমিটির নেতৃবৃন্দসহ শিক্ষকমন্ডলী,পেশাজীবি ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে এ ঘটনার আরও নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অবঃ) ডাঃ মো: নাসির উদ্দীন,যশোর জেলা আওয়ামীলেগের সহ-সভাপতি এ্যাড.এ বি এম আহসানুল হক আহসান, যশোর জেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য মোস্তফা আশীষ ইসলাম উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম হাবিবুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী,উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ ড.এম মোস্তানিছুর রহমান,যশোর জেলা পরিষদের প্যানেল মেয়র-২দেওয়ান তৌহিদুর রহমান,পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল,পৌর কাউন্সিলার ও আওয়ামীলীগ নেতা সিদ্দিকুর রহমান প্রমূখ।

 

One thought on “সাংবাদিক নের্তৃবৃন্দের নামে মিথ্যা মামলায় ঘটনার প্রতিবাদের ঝড় তুলেছে চৌগাছার বিভিন্ন শ্রেনীর মানুষ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *