আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে অপপ্রচার

0

আলিফ হোসেন,তানোর:রাজশাহীর তানোর উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ও সরনজাই ইউপির আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব সাইদুর রহমান সরকার আবু সাঈদের বিরুদ্ধে অপপ্রচার শুরু করেছে আলোচিত সেই সেভেনস্টার চক্রের অনুসারী বিকৃতচেহারা ও রুচির গণমাধ্যম মালিক এবং তাদের কর্মী বলে অভিযোগ করেছেন আবু সাঈদের অনুসারী নেতাকর্মীরা। স্

থানীয়রা জানান, শুধু আবু সাঈদ নয় য়েই বিষয়েের (ঘটনা) সঙ্গে স্থানীয় সাংসদের কোনো সম্পৃক্ততা নাই কৌশলে সেই বিষয়ের সঙ্গে তাকে জড়িয়ে তারা জন ও কর্মী-বান্ধব নেতা সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীকে বির্তকিত করার চেস্টা করেছে।

এদিকে কথিত সেভেনস্টার অনুগত গণমাধ্যম কর্মীর এই অপপ্রচারের খবর ছড়িয়ে পড়লে স্থানীয় আওয়ামী লীগ-সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্য তিব্র অসন্তোষ ছড়িয়ে পড়েছে, উঠেছে সমালোচনার ঝড় দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। সুত্র জনায়,ঈদের দিন সেভেনস্টার সমর্থিত গণমাধ্যমে আবু সাইদকে জড়িয়ে সম্পুর্ণ মিথ্যা-ভিত্তিহীন ও উদ্দেশ্যেপ্রণোদিত খবর প্রকাশ করায় জনমনে এসব ক্ষোভ-অসন্তোষের সুত্রপাত হয়েছে।

সুত্র জানায়, চলতি বছরের ২৫মে সোমবার পবিত্র ঈদুল-ফিতরের দিন আওয়ামী লীগ নেতা আবু সাঈদকে ঈদ শুভেচ্ছা জানাতে সামাজিক দুরুত্ব নিশ্চিত করে তার বাড়িতে উপস্থিত হয় নেতাকর্মীরা। তিনি একজন রাজনৈতিক নেতা ও সরনজাই ইউপির আগামী নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ঈদের দিনে তার বাড়িতে নেতাকর্মীদের উপস্থিতি অস্বাভাবিক ঘটনা নয় বরং নেতাকর্মীরা না আসলেই আমাদের রাজনৈতিক সংস্কৃতিতে সেটা ছিল অস্বাভাবিক ঘটনা।আবার একজন রাজনৈতিক নেতার বাড়িতে যেকোনো ধর্মীয় বা সামাজিক উৎসবে নেতাকর্মীরা আসলে তিনি নিষেধ করতেও পারেন না।

অথচ এদিন যেখানে হাট-বাজার, ঈদগাহ্ ময়দানে সাধারণ মানুষ ও শীবনদীর গোল্লাপাড়া,কালিগন্জ, কাঁমারগা ব্রীজে ভ্রমন পিপাসু শতশত মানুষের উপস্থিতি ঘটেছে, সেখানে আওয়ামী লীগ নেতা আবু সাঈদের বাড়িতে কিছু নেতাকর্মীর উপস্থিত হবার ঘটনাকে ফুঁলিয়ে-ফাঁপিয়ে তার বিরুদ্ধে তথা আওয়ামী লীগের বিরুদ্ধে মিথ্যা খবর প্রচার করা হয়েছে।

আর এসব অপকর্ম করছে কারা সেই কথিত সেভেনস্টার ও তাদের অনুগত গণমাধ্যম এবং গণমাধ্যম কর্মী।এদিকে স্থানীয়রা বিক্ষুব্ধ হয়ে এসব গণমাধ্যম কর্মীকে সমাজের কীট ও গণদুশমন আঙ্খা দিয়ে সতর্ক করেছে নইলে ভবিষ্যতে সত্য-মিথ্যা যাচাই না করে মানহানিকর খবর প্রকাশ করলে গণপিটুনির ঘোষণা দিয়েছে।

তানোর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মইনুদ্দীন ও সরনজাই ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সোহেল রানা বলেন, ঈদের দিন বিভিন্ন এলাকার নেতাকর্মীরা আবু সাঈদকে ঈদ শুভেচ্ছা জানাতে তার বাড়িতে যায় এ সময় তিনি সকল নেতাকর্মীকে চা পানের আমন্ত্রণ জানিয়ে মোড়ের দোকানে নিয়ে চা পান করান। তারা কোনো শো-ডাউন বা প্রচারণা করেননি।

অথচ একশ্রণীর টাউট-বাটপার এসব নিয়ে অপপ্রচার করেছে।

এবিষয়ে জানতে চাইলে তানোর উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য আলহাজ্ব সাইদুর রহমান সরকার আবু সাঈদ বলেন ঈদের দিনে নেতাকর্মীরা তাকে ঈদ শুভেচ্ছা জানাতে আসলে তিনি তো তাদের নিষেধ করতে পারেন না।

তিনি বলেন, শুভেচ্ছা বিনিময় শেষে এসব নেতাকর্মীকে সরকারপাড়া মোড়ে নিয়ে গিয়ে সামাজিক দুরুত্ব নিশ্চিত করে চা-নাস্তা করানো হয়েছে মাত্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here